ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘আউট’ কুপারকে ফিরিয়ে প্রশংসিত তামিম

তাসনীম হাসান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭
‘আউট’ কুপারকে ফিরিয়ে প্রশংসিত তামিম আউটের পর উল্লসিত কুমিল্লার খেলোয়াড়রা-ছবি- উজ্জল ধর

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: রান ‘আউট’ হয়ে ড্রেসিংরুমের পথ ধরা কেভিন কুপারকে ফিরিয়ে ক্রীড়াসুলভ আচরণের পরিচয় দিয়েছেন দেশসেরা ওপেনার ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক তামিম ইকবাল।

শূন্যরানে 'ফেরা' কুপার এরপর ৫ বল খেলে অপরাজিত ছিলেন ৯ রানে।

ঢাকা ডাইনামাইটসের ইনিংসের ১৮তম ওভারের ঘটনা।

বল করছিলেন ডোয়াইন ব্রাভো। প্রথম বলে ফিরিয়েছেন স্বদেশি পোলার্ডকে। এরপর উইকেটে আসেন আরেক ক্যারিবিয়ান কুপার। দ্বিতীয় বলে রান নিতে গিয়ে বোলার ব্রাভোর সঙ্গে ধাক্কা খান কুপার। তবে ব্রাভো পড়ে গেলেও সময়ক্ষেপণ হওয়াই বিপরীত প্রান্তে পৌঁছতে পারেননি কুপার। তার আগেই বল কুড়িয়ে উইকেট ভেঙে দেন প্রতিপক্ষের এক ফিল্ডার।

যথারীতি রান আউট হয়ে ড্রেসিংরুমের পথ ধরেন কুপার। এসময় দৌড়ে এসে তামিম ইকবাল কয়েক বার তাকে ফেরানোর চেষ্টা করেন। কুপার তবুও ডাগ আউটের দিকে হাঁটতে থাকেন। পরে তামিম মাঠের দুই আম্পায়ারকে তাকে ফেরাতে বলেন। পরে ডাগ আউটে গিয়ে কুপার কোচ খালেদ মাহমুদ সুজনের সঙ্গে কথা বলেন। এরপর ফের তামিম এগিয়ে গিয়ে তাকে ফিরিয়ে আনেন। তামিমের এই ক্রীড়াসুলভ আচরণ প্রশংসিত হচ্ছে।

ম্যাচ শেষে তামিম ও কুপার কেউই সংবাদ সম্মেলনে না আসায় বক্তব্য পাওয়া যায়নি।

তবে সংবাদ সম্মেলনে আসা কুমমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ সালাউদ্দিন বলেন, তামিম দৃষ্টান্ত রেখেছেন। কুপার আউট হয়েছিল আমরা চাইলে তাকে না ফেরালেও পারতাম। কিন্তু এই জায়গায় তামিম ভালো উদাহরণ রাখলেন।

শুধু কোচ নন মাঠে আসা দর্শকরাও ঘরের ছেলেকে প্রশংসায় ভাসিয়েছেন।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭ 
টিএইচ/জেডএস/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।