ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ওয়াগনারের সাত উইকেটের তাণ্ডবে বিধ্বস্ত উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৭
ওয়াগনারের সাত উইকেটের তাণ্ডবে বিধ্বস্ত উইন্ডিজ ওয়াগনারের পেস তোপে দিশেহারা ক্যারিবীয় ব্যাটসম্যানরা / ছবি: সংগৃহীত

ওয়েলিংটনে নেইল ওয়াগনারের পেস তোপে বিধ্বস্ত হলো ওয়েস্ট ইন্ডিজ। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে মাত্র ১৩৪ রানে থামে ক্যারিবীয়দের প্রথম ইনিংস। একাই সাতটি উইকেট দখল করেন ৩১ বছর বয়সী এই বাঁহাতি ফাস্ট বোলার।

ইনিংসে ক্যারিয়ার সেরা বোলিং প্রদর্শন করেন ওয়াগনার। কিউইদের জার্সিতে এটি চতুর্থ সেরা টেস্ট ফিগার।

এক ইনিংসে সর্বোচ্চ ৯টি উইকেট নেওয়ার রেকর্ড রিচার্ড হ্যাডলির। সাত উইকেটের অর্জনও আছে তার। ৮ উইকেট নেওয়ার কীর্তি নেই কারো। সমান সাত উইকেট হলেও রান বেশি দেওয়ায় এ তালিকায় হ্যাডলি ও ক্রিস কেয়ার্নসের পেছনে অবস্থান করছেন ওয়াগনার।

ক্যারিয়ারের ৩৩তম টেস্টে উইন্ডিজের ব্যাটিং লাইনআপ ধসিয়ে দেন ওয়াগনার। তার ওয়ার্ল্ডক্লাস সুইংয়ে দিশেহারা সফরকারীরা। ও. ইন্ডিজের শুরুটা অবশ্য ভালো হয়েছিল। ওপেনিং ‍জুটিতে আসে ৫৯।

দুই ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট ২৪ ও কাইরন পাওয়েল ৪২ রান করে আউট হন। এখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি জেসন হোল্ডারের দল। তাসের ঘরে মতো ভেঙে পড়ে তাদের ব্যাটিং অর্ডার। শিমরন হেটমায়ার ১৩, শ্যান ডউরিচ ১৮ (রানআউট) ও কেমার রোচ ১৪ রানে অপরাজিত থাকেন। আর কেউই দুই অঙ্কের দেখা পাননি। অধিনায়ক হোল্ডার প্রথম বলেই ওয়াগনারের একমাত্র বোল্ডের শিকার হন।

১৪.৪ ওভারে দুই মেডেনে ৩৯ রানের বিনিময়ে ৭টি উইকেট তুলে নেন ওয়াগনার। বাকি দু’টি আরেক পেস আইকন ট্রেন্ট বোল্টের। সন্তানের বাবা হতে যাওয়া টিম সাউদি এই টেস্টে খেলছেন না।

ক্যারিবীয়দের গুঁড়িয়ে দিয়ে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে ব্ল্যাক ক্যাপসরা। জিত রাভাল ২৯ ও রস টেইলর ১২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। টম ল্যাথাম ৩৭ ও অধিনায়ক কেন উইলিয়ামসন ১ রানে বিদায় নেন। ল্যাথামকে হোল্ডার ও উইলিয়ামসনকে শুরুতেই ফেরান কেমার রোচ।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ১ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।