ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

উইকেট নিয়ে নাখোশ মাশরাফিও

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৭
উইকেট নিয়ে নাখোশ মাশরাফিও ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শনিবার (২ ডিসেম্বর) বিপিএলে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যকার ৯৭ রানের লো-স্কোরিং  ম্যাচের পর সংবাদ সম্মেলনের মূল আলোচ্য বিষয় হয়ে উঠেছিলো মিরপুর শের-ই-বাংলার উইকেট। বিষয়টি নিয়ে বিষাদগার করেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলপতি তামিম ইকবাল।

বাদ যাননি রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। টি টোয়েন্টিতে যেখানে উইকেট থেকে ভুরিভুরি রান আসার কথা সেখানে মিরপুরের পিচ যাচ্ছেতাই রকমের কৃপণতার পরিচয় দিচ্ছে।

রান দূরে থাক, উইকেটে টিকে থাকাই মনে হচ্ছে ব্যাটসম্যানদের জন্য সবচাইতে বড় চ্যালেঞ্জ। বিষয়টি কোনোভাবেই মাশরাফির কাছে গ্রহণযোগ্যতা পাচ্ছে না।  মিরপুরের উইকেট ‘জঘন্য’!

‘এই ধরনের উইকেটে টি-টোয়েন্টি খেলা খুব কঠিন। বিশেষ করে চট্টগ্রাম থেকে আসার পর এখানে এরকম ধরনের উইকেট পাওয়া অবশ্যই আমাদের কাছে গ্রহণযোগ্য না। ’-বলেন মাশরাফি।

যথার্থই বলেছেন মাশরাফি। সিলেট ও চট্টগ্রামের উইকেটে যেখানে রীতিমত রান উৎসব হয়েছে সেখানে ঢাকার উইকেটে টিকে থাকাই দায়! ব্যাট হাতে দাঁড়ালেই ব্যাটসম্যানদের সবারই ত্রাহি ত্রাতি অবস্থা। এই বুঝি আউট হয়ে গেল!

উইকেটের এমন বিরূপ অবস্থায় কিউরেটরের যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠবে সেটাই স্বাভাবিক। হলোও তাই। কিন্তু বিষয়টি কৌশলে এড়িয়ে গেলেন মাশরাফি। তবে তিনি যেটা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) বিষয়টি নিয়ে আরও যত্নবান হওয়ার পরামর্শ দিলেন।  
 
‘আমি সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলব না। যে কিউরেটর এই উইকেট বানায় সে আগেও ভালো উইকেট বানিয়েছে যদি ইতিহাস দেখেন। তবে আমি জানি না সমস্যাটা কি। কিন্তু আমার কাছে মনে হয় এটা খুঁজে বের করা উচিত। কারণ টুর্নামেন্টের এই পর্যায়ে এসে সবাই চাই ভালো উইকেটে খেলতে। টসে হেরে গিয়ে ম্যাচ হেরে গেছি নিশ্চয়ই এই অনুভূতি নিয়ে কেউ মাঠে আসতে চায় না। ’

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ২ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।