ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ধোনির পাশে দাঁড়ালেন লক্ষণ-গাঙ্গুলি-হরভজন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৭
ধোনির পাশে দাঁড়ালেন লক্ষণ-গাঙ্গুলি-হরভজন ছবি: সংগৃহীত

২০১৯ বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির খেলা নিয়ে কোনো সংশয় দেখছেন না ভারতের সাবেক তারকা ক্রিকেটার ভিভিএস লক্ষণ। তার চোখে ওয়ার্ল্ডাপে দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকাই রাখবেন ৩৬ বছর বয়সী ধোনি।

সৌরভ গাঙ্গুলি ও হরভজন সিংও আশাবাদী। আস্থার জায়গা থেকে তাদের বলেছেন ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপের অংশ হতে ধোনিকে ব্যাট হাতে ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

ভারতীয় টিমে ধোনিকে এখনো বড় অংশই মনে করেন লক্ষণ। ভারতের একটি নিউজ চ্যানেলে তিনি বলেন, ‘আমি মনে করি না বিরাট কোহলি ধোনিকে রক্ষা করছে। সে এসবের ঊর্ধ্বে এবং ২০১৯ বিশ্বকাপে তার ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। কোহলি ধোনিকে খুব ভালোভাবে ব্যবহার করছে…যেমনটা শচীন টেন্ডুলকার অধিনায়কত্ব ছাড়ার পর করেছিল সৌরভ গাঙ্গুলি। ধোনিকে যথার্থ সুযোগ দিচ্ছে কোহলি এবং সে তার কাছ থেকে সাহায্যও নিচ্ছে। তার মধ্যে কোনো অহংবোধ নেই এবং আমার অনুভূতি ধোনি অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ’

হরভজনও এই ইভেন্টটিতে ছিলেন। বলেন, তার সাবেক অধিনায়ককে ওয়ার্ল্ডকাপের স্কোয়াডের অংশ হতে পারফরম্যান্স করে যাওয়া প্রয়োজন, ‘ওয়ার্ল্ডকাপ অনেক দূরে। এক বছর অনেক এবং ভারতের ক্রিকেটে, এখানে প্রতিদিনই অনেক পরিবর্তন আসে। ’

‘ওই সময়ে কে ফর্মে থাকবে? অভিজ্ঞতা আছে কিন্তু ফর্ম ও অন্য কিছু গুরুত্ব পাবে। ধোনি একজন বড় খেলোয়াড় কিন্তু ওয়ার্ল্ডকাপ এখনো দূরে এবং একাদশের অংশ হতে পারফর্ম করে যেতে হবে। ধোনির ব্যাটে রান থাকতে হবে এবং যদি সে তা করতে পারে কেউই তার চেয়ে বড় হতে পারবে না। কোহলি তাকে ভালোভাবে ব্যবহার করছে। ’-যোগ করেন হরভজন।

অভিজ্ঞ স্পিনার হরভজনের মন্তব্যের প্রতিধ্বনি সাবেক অধিনায়ক গাঙ্গুলির মুখে, ‘২০১৯ অনেক দূরে, তাই ভাজ্জি (হরভজন) যেমনটা বলেছে, ধোনিকে রানস্কোর করে যেতে হবে। ’

ভারত-শ্রীলঙ্কা টেস্ট সিরিজের কারণে এখন বিশ্রামে আছেন ধোনি। রোহিত শর্মার নেতৃত্বে ফিরবেন ওয়ানডে সিরিজে, যিনি দক্ষিণ আফ্রিকা সফর সামনে রেখে কোহলিকে বিশ্রাম দেওয়ায় অধিনায়কত্ব পেয়েছেন। লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের ওডিআই সিরিজ শুরু হবে ১০ ডিসেম্বর ধর্মশালায়।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ৪ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।