ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তৃতীয় দিন শেষে এগিয়ে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৭
তৃতীয় দিন শেষে এগিয়ে অস্ট্রেলিয়া ছবি: সংগৃহীত

দিবারাত্রির অ্যাশেজে তৃতীয় দিন শেষে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে ২৬৮ রানে এগিয়ে স্বাগতিক অস্ট্রেলিয়া। স্বাগতিকরা তৃতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে তুলেছে ৫৩ রান।

অস্ট্রেলিয়া দ্বিতীয় দিন ইনিংস ঘোষণার আগে ৮ উইকেট হারিয়ে তোলে ৪৪২ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে সব উইকেটে ইংলিশরা তোলে ২২৭ রান।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ওপেনার ক্যামেরুন ব্রানক্রফ্ট ১০ এবং ডেভিড ওয়ার্নার ৪৭ রান করেন। এছাড়া, তিন নম্বরে নামা উসমান খাজা ৫৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে বিদায় নেন। দলপতি স্টিভ স্মিথের ব্যাট থেকে আসে ৪০ রান। ৩৬ রান করেন পিটার হ্যান্ডসকম্ব। ২৩১ বলে ১৫টি চার আর একটি ছক্কায় ১২৬ রান করেন শন মার্শ। অপরাজিত থাকেন তিনি। মাঝে টিম পেইন ৫৭ রান করে সাজঘরে ফিরলেও প্যাট কামিন্স করেন ৪৪ রান। ১০ রানে অপরাজিত থাকেন নাথান লিওন।

ক্রেইগ ওভারটন তিনটি, স্টুয়ার্ট ব্রড দুটি আর জেমস অ্যান্ডারসন-ক্রিস ওকস একটি করে উইকেট দখল করেন।

ব্যাটিংয়ে নেমে নিজেদের প্রথম ইনিংসে ইংলিশ ওপেনার মার্ক স্টোনম্যান ১৮ রান করে সাজঘরে ফেরেন। ৩৭ রানে বিদায় নেন ওপেনার অ্যালিস্টার কুক এবং তিন নম্বরে নামা জেমস ভিঞ্চ ২ রানে মাঠ ছাড়েন। দলপতি জো রুট ৯ রান করে সাজঘরের পথে ফেরেন। ডেভিড মালান ১৯, মঈন আলি ২৫, জনি বেয়ারস্টো ২১, ক্রিস ওকস ৩৬ আর ক্রেইগ ওভারটন অপরাজিত ৪১ রান করেন।

অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লিওন চারটি, মিচেল স্টার্ক তিনটি, প্যাট কামিন্স দুটি আর জস হ্যাজেলউড একটি উইকেট লাভ করেন।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে অজি ওপেনার ক্যামেরুন ব্যানক্রফ্ট ৪ আর ডেভিড ওয়ার্নার ১৪ রান করেন। উসমান খাজা ২০ রান করে বিদায় নেন। দলপতি স্টিভ স্মিথ করেন ৬ রান। দিন শেষে অপরাজিত থাকা পিটার হ্যান্ডসকম্ব ৩ রানে এবং নাথান লিওন ৩ রানে মাঠ ছাড়েন।

ইংল্যান্ডের পেসার জেমস অ্যান্ডারসন এবং ক্রিস ওকস দুটি করে উইকেট তুলে নেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ৪ ডিসেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।