ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কুমিল্লার দাপুটে পারফরম্যান্সের রহস্য কী?

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৭
কুমিল্লার দাপুটে পারফরম্যান্সের রহস্য কী? ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বিপিএলের চলতি আসরের শুরুটা হার দিয়েই করেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। হারের গ্লানি এরপর আর মাত্র একটি ম্যাচে স্পর্শ করতে পেরেছে ২০১৫ বিপিএলে চ্যাম্পিয়ন এই দলটিকে। এরপর শুধুই জয় গাথা। গ্রুপ পর্বে একে একে আটটি ম্যাচ জিতে চলে গেছে পয়েন্ট টেবিলের অধরা অবস্থানে।

স্বভাবতই অনেকের মনেই প্রশ্ন জাগতে পারে, দলটির এমন ধারাবাহিক পারফরম্যান্সের পেছনে কী এমন রহস্য লুকিয়ে আছে? সোমবার (৪ ডিসেম্বর) সেই রহস্যই ভেদ করলেন কুমিল্লার নির্ভরযোগ্য ব্যাটসম্যান ইমরুল কায়েস।

ইমরুল জানান, ‘আমাদের দলের যারা বিদেশি ও দেশি আছে সবার সঙ্গে সবার খুব বন্ধুত্বপূর্ণ সম্পর্ক হয়ে গেছে।

বিদেশিদের সঙ্গে দেশিদের এ সম্পর্কটা খুব গুরুত্বপূর্ণ। আমার মনে হয় এটা খুব ভালো হয়েছে এবং সবাই ওই জিনিসটা ধরে রেখেছে। ’

বেশ কয়েকজন চৌকস দেশি এবং বিদেশি প্লেয়ারদের সমন্বয়ে কুমিল্লার এবারের দলটি দারুণ দাপুটে। তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন দাস ও মোহাম্মদ সাইফউদ্দিনের মতো দেশি এবং রশিদ খান, ডুয়াইন ব্রাভো, মারলন স্যামুয়েলস, জশ বাটলার, হাসান আলি এবং শোয়েব মালিকের মতো বিদেশি প্লেয়ারদের সম্মিলিত পারফরম্যান্সেই আজ টেবিলে নিজেদের শীর্ষস্থান মজবুত করতে সক্ষম হয়েছে কোচ সালাহউদ্দিনের শিষ্যরা।   ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)তবে শীর্ষস্থান নিশ্চিত হলেও হাল ছেড়ে দিতে চাইছেন না এই ভিক্টোরিয়ান্স ব্যাটসম্যান। বরং গ্রুপ পর্বে নিজেদের বাকি দুটো ম্যাচেও জয়ের ধারাবাহিকতা ধরে রেখে চাইছেন শেষ চারের লড়াইয়ে শামিল হতে।

ইমরুল যোগ করেন, ‘আমার মনে হয় প্রত্যেকটা ম্যাচই গুরুত্বপূর্ণ। একটা ম্যাচ যদি হেরে যাই তাহলে আত্মবিশ্বাস কমে যাবে। তাই প্রতিটি ম্যাচেই দলের সবার ফোকাস থাকে এবং মাঠে জেতার জন্যই যায়। যে দুইটি ম্যাচ বাকি আছে চেষ্টা করবো জিতে এই আত্মবিশ্বাস রেখেই সেমিফাইনালে যাওয়ার। ’

৫ ডিসেম্বর মিরপুরে গ্রুপ পর্বে নিজেদের একাদশ ম্যাচে কুমিল্লার প্রতিপক্ষ খুলনা টাইটান্স। আর ৬ ডিসেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে দলটি মোকাবেলা করবে সিলেট সিক্সার্সকে। ১০ ম্যাচে ৮ জয় ও ২ হারে ১৬ পয়েন্ট নিয়ে কুমিল্লার অবস্থান টেবিলের শীর্ষে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ৪ ডিসেম্বর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad