ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কুমিল্লাকে হারিয়ে শীর্ষ দুইয়ে উঠলো খুলনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
কুমিল্লাকে হারিয়ে শীর্ষ দুইয়ে উঠলো খুলনা ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টানা দুই ম্যাচে হারের ধাক্কা সামলে জয় দিয়ে বিপিএলের লিগ পর্ব শেষ করলো খুলনা টাইটান্স। হাইভোল্টেজ ম্যাচে শীর্ষস্থানধারী কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৪ রানে হারানোর মধ্য দিয়ে ঢাকা ডায়নামাইটসকে হটিয়ে শীর্ষ দুইয়ে উঠলো মাহমুদউল্লাহর দল।

১৭৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সাত উইকেট হারিয়ে ১৬০ করতে সমর্থ হয় ভিক্টোরিয়ান্স। মারলন স্যামুয়েলন ১৬ বলে ২৫ রানে অপরাজিত থাকেন।

ঝড়ো ইনিংস খেলে ১৭তম ওভারে আউট হন শোয়েব মালিক (২৩ বলে ৩৬)। ৯ বলে ১৭ রান করে শেষ ওভারে সাজঘরে ফেরেন রকিবুল হাসান। দলপতি তামিম ইকবাল ৩৬, ইমরুল কায়েস ২০ ও  জস বাটলার ১১ রানে প্যাভিলিয়নের পথ ধরেন।

এর আগে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টুর্নামেন্টের ৩৯তম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে শেষদিকে আরিফুল হক ও কার্লোস ব্রাথওয়েট দ্রুত রান তুলে চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেন। নির্ধারিত ওভার শেষে টাইটান্সের স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ১৭৪। আরিফুল ২১ বলে ৩৫ ও ব্রাথওয়েট ১২ বলে ২২ রান করেন। ওপেনার নাজমুল হোসেন শান্ত ৩৭ (২১ বল), মাইকেল ক্লিনগান ২৯ ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে ২৩।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমমধুর প্রতিশোধই নিল খুলনা। এবারের আসরে ‍দু’দলের প্রথম দেখায় ২৮ নভেম্বরের ম্যাচটিতে ১১১ রানে গুটিয়ে দিয়ে ৯ উইকেটের দাপুটে জয় পেয়েছিল কুমিল্লা।

খুলনার জয়ে রংপুর রাইডার্সের দ্বিতীয় স্থানে ওঠার সম্ভাবনা শেষ হয়ে গেল। হারানো অবস্থান পুনরুদ্ধারের সুযোগ থাকছে বর্তমান চ্যাম্পিয়নদের। দ্বিতীয় স্থানের লড়াইটা এখন খুলনা ও ডায়নামাইটসের মধ্যে।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমবুধবার (৬ ডিসেম্বর) নিজেদের শেষ ম্যাচে মাশরাফির রংপুরকে মোকাবিলা করবে সাকিবের ঢাকা। এদিনই ৪২ ম্যাচের লিগ পর্বের সমাপ্তি ঘটবে। শীর্ষ দু’টি টিম সরাসরি ফাইনালের লক্ষ্যে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে। হেরে যাওয়া দলও শিরোপা নির্ধারণীতে পা রাখতে পারে। তার আগে তিন ও চার নম্বরের মধ্যকার এলিমিনেটর ম্যাচ জয়ীদের চ্যালেঞ্জ সামলাতে হবে।

নাম্বার ওয়ান পজিশন সুনিশ্চিত করা কুমিল্লা তিন ম্যাচ পর হারের স্বাদ পেল। এবারের আসরে ৮টি জয়ের বিপরীতে এটি তাদের তৃতীয় পরাজয়। লিগ পর্বে তাদের এখনো একটি ম্যাচ বাকি। বুধবার সন্ধ্যার খেলায় প্রতিপক্ষ সিলেট সিক্সার্স।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমপয়েন্ট টেবিলে ১১ ম্যাচে কুমিল্লার সংগ্রহ ১৬। পূর্ণ ১২ ম্যাচ শেষে খুলনার পুঁজি ১৫। ২ পয়েন্ট পিছিয়ে এক ম্যাচ কম খেলা ঢাকা। ১১ ম্যাচে ১২ পয়েন্টে চার নম্বরে রংপুর। লিগ পর্ব থেকে বিদায় নেওয়া তলানির তিন দল যথাক্রমে সিলেট, রাজশাহী কিংস ও চিটাগং ভাইকিংস।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ৫ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।