ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

২-০ তে সিরিজ জয়ের পথে কোহলিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
২-০ তে সিরিজ জয়ের পথে কোহলিরা ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে ২-০ তে টেস্ট সিরিজ জয়ের পথে ভারত। প্রথম ইনিংসে লড়াকু পারফরম্যান্সের পর ৪১০ রানের লক্ষ্যে খেলতে নেমে চতুর্থ দিনের শেষ বিকেলে ৩১ রান তুলতেই তিন উইকেটের পতন লঙ্কানদের।

স্কোর: ভারত – ৫৩৬/৭ ডিক্লে. ও ২৪৬/৫ ডিক্লে.
শ্রীলঙ্কা – ৩৭৩ ও ৩১/৩ (১৬ ওভার, টার্গেট ৪১০)

ধনাঞ্জয়া ডি সিলভা ও অ্যাঞ্জেলো ম্যাথুস পঞ্চম দিনের ব্যাটিং শুরু করবেন। সিলভা ১৩ রানে অপরাজিত থাকেন।

এখনো রানের খাতা খোলেননি প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ম্যাথুস। দলীয় ৩১ রানে ওপেনার দিমুথ করুণারত্নে (১৩) ও সুরাঙ্গা লাকমলকে (০) ফিরিয়ে জোড়া আঘাত হানেন রবিন্দ্র জাদেজা। সাদিরা সামারাভিকরামাকে (৫) ফিরিয়ে প্রথম ব্রেকথ্রু এনে দেন মোহাম্মদ শামি। চ্যালেঞ্জিং টার্গেটে শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে সফরকারীরা।

এর আগে দিল্লির ফিরোজ শাহ কোটলায় আগের দিনের ৯ উইকেটে ৩৫৬ রানের সঙ্গে ১৭ রান যোগ করে আউট হন লড়াকু ইনিংস খেলা অধিনায়ক দিনেশ চান্দিমাল। ৩৬১ বলে ১৬৪ রান করেন তিনি। প্রথম ইনিংসে ভারতের ৫৩৬ রানের জবাবে ৩৭৩ রানে থামে শ্রীলঙ্কা। ১৬৩ রানের লিড পায় স্বাগতিকরা।

পাঁচ উইকেটে ২৪৬ রান করে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে টিম ইন্ডিয়া। প্রথম ইনিংসে ১৫৫ রান করা মুরালি বিজয় ৯, আরেক ওপেনার শিখর ধাওয়ান ৬৭, চেতশ্বর পুজারা ৪৯, প্রথম ইনিংসের ডাবল সেঞ্চুরিয়ান বিরাট কোহলি (৫০) অর্ধশতক হাঁকিয়ে ফেরেন। রোহিত শর্মা ৫০ ও জাদেজা ৪ রানে অপরাজিত থাকেন।

তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে কোহলির দল। কলকাতা টেস্ট ড্রয়ের পর নাগপুরে ইনিংস ব্যবধানের দাপুটে জয় তুলে নেয় ভারত।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, ৫ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।