ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় অ্যাডিলেড টেস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় অ্যাডিলেড টেস্ট ছবি: সংগৃহীত

দিবারাত্রির অ্যাডিলেড টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্তভাবেই ঘুরে দাঁড়িয়েছে ইংল্যান্ড। ব্রিসবেনে ১০ উইকেটে হারের লজ্জা ভুলে দেখছে জয়ের স্বপ্ন। সিরিজে সমতায় ফিরতে ৩৫৪ রানের টার্গেটে শেষ দিনে ইংলিশদের দরকার ১৭৮ রান। হাতে ৬ উইকেট।

স্কোর: অস্ট্রেলিয়া – ৪৪২/৮ ডিক্লে. ও ১৩৮
ইংল্যান্ড – ২২৭ ও ১৭৬/৪ (৬২ ওভার, টার্গেট ৩৫৪)

ইংলিশদের সামনে ইতিহাস গড়ার হাতছানি! টেস্টে এতো রান তাড়া করে কখনোই যে জেতা হয়নি। প্রায় ৯০ বছরের মধ্যে তাদের রেকর্ড চেজ ৩৩২।

অ্যাডিলেড জয় করতে পারলে ইংল্যান্ড শুধু নিজেদের রেকর্ডই ভাঙবে না, এটি হবে টেস্ট ইতিহাসের সেরা দশটি চেজের একটি।

ছবি: সংগৃহীতচার উইকেটে ১৭৬ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শেষ করেছে সফরকারীরা। অধিনায়ক জো রুট ৬৭ ও ক্রিস উকস ৫ রানে অপরাজিত থাকেন। অ্যালিস্টার কুক ১৬, মার্ক স্টোনম্যান ৩৬, জেমস ভিঞ্চি ১৫ ও ডেভিড মালান ২৯ রান করে আউট হন। মিচেল স্টার্ক দু’টি, একটি করে উইকেট নেন প্যাট কামিন্স ও নাথান লায়ন।

ছবি: সংগৃহীতএর আগে অ্যান্ডারসন-উকসের বোলিং তোপে মাত্র ১৩৮ রানে গুটিয়ে যায় অজিদের দ্বিতীয় ইনিংস। একাই পাঁচ উইকেট দখল করেন জেমস অ্যান্ডারসন। ক্রিস উকস নেন চারটি।

ছবি: সংগৃহীতব্যাটিংয়ে ধস নামলেও প্রথম ইনিংসে ২১৫ রানের লিডের সুবাদে চ্যালেঞ্জিং টার্গেট ছুঁড়ে দিতে সক্ষম হয় স্টিভেন স্মিথের দল। অজিদের ৪৪২ রানের জবাবে ২২৭ রানে সবকটি উইকেটের পতন ঘটে ইংল্যান্ডের।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ৫ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।