ঢাকা, শুক্রবার, ১৩ আশ্বিন ১৪৩০, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪ রবিউল আউয়াল ১৪৪৫

ক্রিকেট

কোচ হওয়ার পরীক্ষা দিতে এসে বিপিএল দেখলেন পাইবাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
কোচ হওয়ার পরীক্ষা দিতে এসে বিপিএল দেখলেন পাইবাস ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচের পদটি এখন ফাঁকা। কোচ নিয়োগের আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রাথমিক পছন্দের তালিকায আছেন তিনজন। তাদেরই একজন রিচার্ড পাইবাস।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকায় পৌঁছেই পাইবাস চলে আসেন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। উপভোগ করেন বিপিএলে রাজশাহী কিংস ও চিটাগং ভাইকিংসের মধ্যকার ম্যাচ।

বুধবার (৬ ডিসেম্বর) সকাল ১১টায় বিসিবি’র সঙ্গে আলোচনায় বসবেন তিনি। আলোচনা ফলপ্রসূ হলে তিনিই হতে পারেন চন্ডিকা হাথুরুসিংহের উত্তরসূরি।

ছবি: সংগৃহীতইংলিশ বংশোদ্ভূত আফ্রিকান কোচ রিচার্ড পাইবাস ছাড়াও বিসিবি’র সংক্ষিপ্ত তালিকায় আছেন; অস্ট্রেলিয়ার জিওফ মার্শ ও ওয়েস্ট ইন্ডিজের ফিল সিমন্স।

পাইবাস আগেও একবার বাংলাদেশে কাজ করে গেছেন। ২০১২ সালে স্টুয়ার্ট ল’র স্থলাভিষিক্ত হয়েছিলেন। কিন্তু, বিসিবির সঙ্গে তিক্ততায় দীর্ঘমেয়াদী চুক্তিতে যেতে পারেননি। মাত্র সাড়ে চার মাসের মধ্যেই বাংলাদেশ অধ্যায় শেষ হয়ে যায় তার।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ৫ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa