ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অবশেষে গেইলের ব্যাটে সেঞ্চুরি দেখলো এবারের বিপিএল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
অবশেষে গেইলের ব্যাটে সেঞ্চুরি দেখলো এবারের বিপিএল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বিপিএলের চলতি আসর শুরু হয়ে এখন প্রায় শেষের পথে। কিন্তু একটি সেঞ্চুরিও এতদিন উপহার দিতে পারেননি কোন ব্যাটসম্যান। ফলে সেঞ্চুরি খরা ছিল চোখে পড়ার মতো। কারো কাছে বিষয়টি ছিল উদ্বেগেরও। অবশেষে সব দূরীভুত হলো রংপুর রাইডার্সের ‘ক্যারিবীয় টর্নেডো’ ক্রিস গেইলের ব্যাটে।

শুক্রবার (৮ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্লে-অফ রাউন্ডে খুলনা টাইটান্সের বিপক্ষে ম্যাচে বহুল কাঙ্খিত এই সেঞ্চুরি তুলে নেন ক্রিস গেইল। আর তাতেই টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলার স্বপ্ন জেগেছে রংপুর শিবিরে।

 

শতরান সংগ্রহ করতে গেইল বল খেলেছেন ৪৫টি। যেখানে চারের মার ৬ টি ও ছক্কার মার ছিল ১০টি। এটি বিপিএলে গেইলের চতুর্থ সেঞ্চুরি। তবে দ্রুততম হলো না। আগের দ্রুততম ছিল ৪৪ বলে।  

এদিন ঝড়ের শুরুটা গেইল করেছিলেন রংপুরের ব্যাটিং ইনিংসের প্রথম ওভার থেকেই। তবে তখনও তা ছিলো কিছুটা ধীরগতির। ওভারের তৃতীয় বলে আবু জায়েদ রাহিকে লং-অফের উপর দিয়ে ফেলে দেন সীমানার বাইরে। ব্যাস ওইটুকুতেই থামেন।

কিন্তু পরের ওভারেই সেই ধীরগতির রুপ নেয় তাণ্ডবে। দ্বিতীয় ওভারে মাহমুদউল্লাহ রিয়াদকে দুই চার ও এক ছয়ে দলকে এনে দেন ১৪ রান। তৃতীয় ওভারে সোহাগ গাজী ও ব্রেন্ডন ম্যাককালাম আউট হলে গেইল তাণ্ডব কিছুটা প্রশমিত হয়।

এরপর আবার ৫ম ওভোরে আর্চারের ওভারে সেই ঝড়ে কাঁপন ধরে শের-ই-বাংলার গ্যালারিতে। একটি দুটি নয় ১৫ রানে নিয়ে আর্চারের বোলিং লাইনআপ তছনছ করে দেন। ষষ্ঠ ওভারে কিছুটা ধীরগতির ব্যাট চালিয়ে রাহিকে একটি ছয় ও সিঙ্গেল নিয়েই ক্ষান্ত থাকেন। তখন তার ব্যক্তিগত সংগ্রহ ২২ বলে ৪৪ রান। বিপিএলের চলতি আসরের তৃতীয় অর্ধশতক থেকে তখন মাত্র ৬ রান দুরে তিনি।

তবে তা ছুঁয়ে ফেলতে খুব বেশি সময় নেননি। পরের ওভারে মো: ইরফানের একেবারে প্রথম বলে ছয় মেরে ২৩ বলে তা পূর্ণ করেন।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ৮ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।