ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চার বছরে ১৫৮ ম্যাচ খেলবে ভারত!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
চার বছরে ১৫৮ ম্যাচ খেলবে ভারত! ছবি:সংগৃহীত

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে সবকিছুই যেন মগের মুল্লুক। আইসিসির তোয়াক্কা না করে ২০১৯ থেকে ২০২৩ পর্যন্ত নিজেদের ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) বা ক্রিকেটের সময়সূচি প্রকাশ করলো বিশ্বের সবচেয়ে ধোনী বোর্ডটি। যেখানে আইসিসি এখনও কোনো এফটিপি প্রকাশ করেনি!

সাধারণত ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা সবগুলো দলের চার বছর ব্যাপী এফটিপি প্রকাশ করে থাকে। তবে বিসিসিআই অগ্রিম নিজেদের সময়সূচি প্রকাশ করে যেন বলতে চাইছে, আইসিসি বা অন্য দেশগুলো তাদের সঙ্গে সময় মিলিয়ে নিক।

সিঙ্গাপুরে আইসিসির সদস্যগুলো প্রধান নির্বাহীদের এক সভায় এমন ঘোষণা দেয় বিসিসিআই।

এ চার বছরে ভারত সব ফরম্যাট মিলিয়ে ১৫৮টি ম্যাচ খেলবে। যেখানে থাকছে ৩৭টি টেস্ট, ৬৭টি ওয়ানডে ও ৫৪টি টি-টোয়েন্টি। এর মধ্যে ৮৫টি ঘরের মাঠে ও ৭৩টি ম্যাচ খেলবে বিদেশ সফরে।

এদিকে শোনা যাচ্ছে বিসিসিআই চাচ্ছে দেশটির ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চলাকালীন অন্য দেশের যাতে জাতীয় দলের খেলা না হয়। এতে করে বিদেশি ক্রিকেটারদের পুরো মৌসুম পেতে চায় তারা।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ১১ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad