ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

ক্রিকেট

ম্যাচ গড়াপেটা ইস্যুতে নিষিদ্ধ জামশেদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
ম্যাচ গড়াপেটা ইস্যুতে নিষিদ্ধ জামশেদ ছবি:সংগৃহীত

জাতীয় দলের বাইরে থাকা পাকিস্তানের ব্যাটসম্যান নাসির জামশেদকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দেশটির ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ম্যাচ গড়াপেটার মামলায় অসযোগিতার দায়ে তাকে এই শাস্তি দেওয়া হয়।

এ বছরের ফেব্রুয়ারিতে পিএসলের দ্বিতীয় আসরে ফিক্সিং নিয়ে এর আগে চারজন পাকিস্তানী খেলোয়াড় নিষেধাজ্ঞা পেয়েছেন। অন্যরা হলেন,-শারজিল খান, খালিদ লতিফ, মোহাম্মদ ইরফান এবং মোহাম্মদ নওয়াজ।

নাসির জামশেদ এই তালিকায় পঞ্চম।

১৩ ফেব্রুয়ারি জামশেদকে স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে সাময়িক নিষেধাজ্ঞা দিয়েছিল পিসিবি। তবে তার এই এক বছরের শাস্তি ওই সময় থেকেই শুরু হবে। তাই আগামী বছরের ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত সব ধরণের ক্রিকেটে নিষিদ্ধ থাকবেন এই ব্যাটসম্যান।

২০১৫ সালের বিশ্বকাপের পর থেকেই অবশ্য জামশেদ পাকিস্তান জাতীয় দলে খেলছেন না। জাতীয় দলের হয়ে দুটি টেস্ট, ৪৮টি ওয়ানডে ও ১৮টি টি-২০ খেলেছিলেন তিনি। এ বছরের শুরুতে ফিক্সিং মামলায় ইংল্যান্ডের বার্মিংহামে গ্রেফতার হয়েছিলেন জামশেদ।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, ১১ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।