ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ব্যাটে-বলে দ্বিতীয় দিন ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
ব্যাটে-বলে দ্বিতীয় দিন ইংল্যান্ডের ছবি: সংগৃহীত

মেলবোর্ন টেস্টের প্রথম দিন ছিল অস্ট্রেলিয়ার। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় দিনটি নিজেদের করে নিয়েছে সিরিজ হেরে যাওয়া ইংল্যান্ড। রান খরা কাটিয়ে অ্যালিস্টার কুকের সেঞ্চুরি ও জো রুটের ব্যাটিং দৃঢ়তায় দলীয় সংগ্রহ দাঁড়িয়েছে দুই উইকেটে ১৯২। প্রথম ইনিংসে এখনো ১৩৫ রান পিছিয়ে ইংলিশরা।

১১২ রানের অবিচ্ছিন্ন জুটিতে মাঠ ছাড়েন কুক ও রুট। দু’জন অপরাজিত যথাক্রমে ১০৪ ও ৪৯ রানে।

ব্যক্তিগত ৬৬ রানে স্মিথের হাতে ক্যাচ দিয়ে বেঁচে যান কুক। মার্ক স্টোনম্যান ১৫ ও জেমস ভিঞ্চ ১৭ রানে আউট হন। উইকেট দু’টি নেন নাথান লায়ন ও জস হ্যাজলউড।

ছবি: সংগৃহীতবুধবার (২৭ ডিসেম্বর) আগের দিনের তিন উইকেটে ২৪৪ রান নিয়ে বড় স্কোরে চোখ রাখে অজিরা। কিন্তু ব্রড-অ্যান্ডারসনের বোলিং তোপে ৩২৭ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ব্যাটিং লাইনআপ। শেষ ৬৭ রানে সাত উইকেটের পতন ঘটে। অধিনায়ক স্টিভেন স্মিথ ৭৬ ও শন মার্শ ৬১ রানে বিদায় নেন। টিম পেইনের ব্যাট থেকে আসে ২৪। এর আগে ওপেনার ক্যামেরন ব্যানক্রফট ২৬ ও ডেভিড ওয়ার্নার সেঞ্চুরি হাঁকিয়ে ১০৩ রানে সাজঘরে ফেরেন।

স্টুয়ার্ট ব্রড ৪টি ও জেমস অ্যান্ডারসন ৩টি উইকেট তুলে নেন। ক্রিস উকস নেন দু’টি। টেস্টের নাম্বার ওয়ান ব্যাটসম্যান স্মিথকে বোল্ড করে টেস্ট অভিষেকেই উইকেট উদযাপনে মাতেন টম কুরান। প্রথম দিনে ওয়ার্নারকেও ১ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত করতে পারতেন। দুর্ভাগ্য পায়ের নো বল।

ছবি: সংগৃহীতপাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজে ৩-০ তে এগিয়ে স্মিথের দল। সিডনিতে পঞ্চম ও শেষ টেস্ট ৪ জানুয়ারি থেকে। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে চলছে বক্সিং ডে (ক্রিসমাসের পরদিন থেকে হওয়া ম্যাচের নামকরণ) টেস্ট।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ২৭ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।