ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

ক্রিকেট

বাংলাদেশকে আটকাতে হাথুরুর পরিকল্পনায় কিংবদন্তিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
বাংলাদেশকে আটকাতে হাথুরুর পরিকল্পনায় কিংবদন্তিরা বাংলাদেশকে আটকাতে হাথুরুর পরিকল্পনায় কিংবদন্তিরা

বাংলাদেশের প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করে চন্ডিকা হাথুরুসিংহে নিজ দেশ শ্রীলঙ্কার কোচ হয়েছেন। তবে কাকতালিয়ভাবে লঙ্কানদের হয়ে তার প্রথম অ্যাসাইন্টমেন্টই হচ্ছে বাংলাদেশে। আর এ পর্যায়ে টাইগারদের ঠেকাতে দেশটির কিংবদন্তিদের অভিজ্ঞতা কাজে লাগাতে চাইছেন হাথুরু।

এ তালিকায় সবার প্রথমেই রয়েছেন ক্ল্যাসিক্যাল ব্যাটসম্যান হিসেবে বিশ্বে সেরা কুমার সাঙ্গাকারা। আছেন মাহেলা জয়াবর্ধনে ও মুত্তিয়া মুরালিধরনের মতো তারকারাও।

লঙ্কান দলকে চাঙ্গা রাখতে হাথুরু আবারও মনোবিদের দিকেও নজর দিচ্ছেন।

বাংলাদেশের গত দক্ষিণ আফ্রিকা সফরের সময়ই পদত্যাগ পত্র দিয়েছিলেন হাথুরু। তবে সে সময় বিষয়টি সংবাদমাধ্যমে না এলেও তিনি দেশে ফেরেননি। পরে এসে জানিয়ে দেন বাংলাদেশের সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে তার ঝামেলা হয়।

আগামী ১৫ জানুয়ারি জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কাকে সঙ্গে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। পরে টাইগারদের সঙ্গে দুটি টেস্ট ও দুটি টি-টোয়েন্টি খেলবে শ্রীলঙ্কা। হাথুরুসিংহে-ছবি:বাংলানিউজ (ফাইলফটো)এই প্রস্তুতির মাঝে বিশেষজ্ঞ নেওয়ার ব্যাপারে হাথুরু বলেন, ‘আমি কুমার সাঙ্গাকারার অভিজ্ঞতা কাজে লাগাতে চাই। আমি তাকে আমন্ত্রণ জানাবো দলকে সাহায্য করতে। শুধুমাত্র সেই নয় মাহেলা জয়াবর্ধনে ও মুত্তিয়া মুরালিধরনের মতো খেলোয়াড়রাও আশাকরি আমাদের সঙ্গে কাজ করবে। ’

এদিকে বাংলাদেশ সফর যে হাথুরুর জন্য বেশ চ্যালেঞ্জিং হবে তা জানিয়ে তিনি বলেন, ‘এটা আমার জন্য খুবই চ্যালেঞ্জের, কেননা আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী পারফরম্যান্স করছি না। আর বাংলাদেশ গত দু’বছর দেশের মাটিতে নিজেদের শক্তিশালী প্রমাণ করেছে। ’

২০১৭ সালটা বেশ বাজেই কেটেছে শ্রীলঙ্কা দলের। কি ওয়ানডে, কি টেস্ট সব ফরম্যাটেই একের পর এক হার দেখেছে ১৯৯৬ বিশ্বকাপ জয়ী দলটি। তবে এই দলটিকে নতুনভাবে তৈরি করতে দায়িত্বে এসেছেন হাথুরু।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ২৯ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa