ঢাকা, রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

স্মিথ-ওয়ার্নারের ব্যাটে মেলবোর্ন টেস্ট ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
স্মিথ-ওয়ার্নারের ব্যাটে মেলবোর্ন টেস্ট ড্র ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ হারের পর মেলবোর্নে ঘুরে দাঁড়ানোর মিশনে জয়ের স্বপ্নপূরণ না হলেও হোয়াইটওয়াশ এড়িয়েছে ইংল্যান্ড! বৃষ্টি বাধার সঙ্গে স্মিথ-ওয়ার্নারের মাটি কামরানো ব্যাটিং দৃঢ়তায় হতাশাই সঙ্গী হয়েছে ইংলিশদের। শেষ পর্যন্ত ড্রয়ের ফলাফলে নিষ্পত্তি হয়েছে ম্যাচ।

স্কোর: অস্ট্রেলিয়া – ৩২৭ ও ২৬৩/৪ ডিক্লে. (১২৪.২ ওভার)
ইংল্যান্ড – ৪৯১

শেষ দিনে চার ‍উইকেটে ২৬৩ রান করার পর নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিক শিবির। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ১০২ রানে (২৭৫ বল) অপরাজিত থেকে যান স্টিভেন স্মিথ।

এটি তার ২৩তম টেস্ট শতক ও চলতি সিরিজে তৃতীয়। প্রথম ইনিংসে করেছিলেন ৭৬। ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি বঞ্চিত হন ওপেনার ডেভিড ওয়ার্নার (২২৭ বলে ৮৬)। ১৬৬ বলে ২৯ রান করেন আরেক অপরাজিত ব্যাটসম্যান মিচেল মার্শ।

ছবি: সংগৃহীতঅজিদের ইনিংস ঘোষণার পর ড্র মেনে মাঠ ছাড়ে দু’দল। ১০০ রানের স্বল্প টার্গেট হলেও হাতে পর্যাপ্ত সময় ছিল না। চার ম্যাচ শেষে ৩-০ তে এগিয়ে স্মিথের টিম। সিডনিতে আগামী ৪ জানুয়ারি থেকে অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্ট।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে চতুর্থ দিনেই ম্যাচের গতিপথ বদলে যায়। চারবার বৃষ্টি হানা দেয়। সব মিলিয়ে মাত্র ৪৪ ওভারের খেলা হয়। দিনের প্রথম বলেই ইংলিশদের শেষ উইকেটের পতন ঘটে। অজিদের ৩২৭ রানের জবাবে ৪৯১ রানেই (১৪৪.১ ওভার) তাদের প্রথম ইনিংসের ইতি ঘটে। লিড দাঁড়ায় ১৬৪। রান খরা কাটিয়ে চোখ ধাঁধানো ব্যাটিংয়ে ২৪৪ রানে অপরাজিত থাকেন অভিজ্ঞ ওপেনার অ্যালিস্টার কুক।

ছবি: সংগৃহীত৪৩.৫ ওভারে দুই উইকেটে ১০৩ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শেষ করেন স্মিথ ও ওয়ার্নার যথাক্রমে ২৫ ও ৪০ রানে অপরাজিত থেকে। তখনো ৬১ রানে এগিয়ে ছিল জো রুটের দল। ম্যাচ বাঁচাতে শেষ দিনে চমৎকার মন্থর ব্যাটিং প্রদর্শনী অব্যাহত রেখে দাপটের সঙ্গেই ইংলিশদের জয়ের স্বপ্নে জল ঢেলে দেয় অজিরা।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ৩০ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa