ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

দিনটা ঢাকার হতে দিলেন না রাজিন সালেহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৮
দিনটা ঢাকার হতে দিলেন না রাজিন সালেহ রাজিন সালেহ-ছবি: সংগৃহীত

৮০ রানেই ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে বিপদমুক্ত করে দিনটা ঢাকার হতে দেননি সিলেট বিভাগের বিদায়ী অধিনায়ক রাজিন সালেহ। ধৈর্যের প্রতিমূর্তি হয়ে একপাশ আগলে ফিফটিও তুলে নিয়েছেন। ব্যক্তিগত ৬৭ রানে বিদায় নিলেও দিনশেষে ৬ উইকেট হারিয়ে ২২০ রান তোলা সিলেটের ব্যাটিং ইনিংসে সবচেয়ে বড় ভূমিকা জাতীয় দলের সাবেক এই ব্যাটসম্যানেরই।

সোমবার (৫ নভেম্বর) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম একাডেমি গ্রাউন্ডে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় স্তরের ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নেয় সিলেট। দলীয় ২০ রানেই ঢাকার পেসার শাহাদাত হোসেনের বলে রকিবুল হাসানের হাতে ক্যাচ দিয়ে ওপেনার ইমতিয়াজ হোসেন (১৪) বিদায় নেন।

এরপর আরেক ওপেনার শানাজ আহমেদও (১০) তার পথ অনুসরণ করে শুভাগত হোমের শিকারে পরিণত হন।

একপর্যায়ে ৮০ রান সংগ্রহ করতেই ৪ উইকেট হারিয়ে বসে সিলেট। কিন্তু একপাশ আগলে দাঁড়িয়ে যান সিলেটের অধিনায়ক রাজিল সালেহ। প্রায় সাড়ে চার ঘন্টা সময় নিয়ে ২০১ বল খেলে ৬৭ রানের ধৈর্যশীল এক ইনিংস খেলে দলের বিপর্যয় রোধ করেন তিনি। ৭ চার আর ১ ছক্কায় সাজানো এই ইনিংস শেষ হয় শাহাদাতের বলে। তবে এর মাঝে অলক কাপালি (২৮), শাহানুর রহমান (২৯) ও জাকের আলীকে (৪০*) সঙ্গে নিয়ে ছোট কিন্তু মূল্যবান কিছু জুটি গড়ে তোলেন সালেহ।

দিনশেষে ৬ উইকেট হারিয়ে ২২০ রান সংগ্রহ করেছে সিলেট। ঢাকা বিভাগের হয়ে ২টি করে উইকেট পেয়ছেন শাহাদাত হোসেন ও শুভাগত হোম। আর ১ উইকেট পেয়েছেন মোশাররফ হোসেন।

এদিকে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের আরেক ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে অধিনায়ক মার্শাল আইয়ুবের অপরাজিত শতকে দিনশেষে ৫ উইকেট হারিয়ে ২৬৫ রান নিয়ে সুবিধাজনক অবস্থানে আছে ঢাকা মেট্রো। দুই ওপেনার শাদমান ইসলাম ও আজমির আহমেদ মিলে ৫৮ রানের জুটি গড়ে ভালো শুরু এনে দেন। শাখাওয়াত হোসেনের বলে আজমির (৩৫) বোল্ড হলে কিছুক্ষণ পর বিদায় নেন শাদমানও (৩৫)। কিন্তু শামসুর রহমানকে (২৯) সঙ্গে নিয়ে এগিয়ে যেতে থাকেন আইয়ুব।

শাখাওয়াতের দ্বিতীয় শিকার হয়ে শামসুর ফিরে গেলে ক্রিজে আসা মোহাম্মদ আশরাফুল (৯) নাঈমের বলে পিনাক ঘোষের বলে আউট হয়ে দ্রুতই ফিরে যান। তারপরে ক্রিজে আসা আসিফ আহমেদও (১৭) টিকতে পারেননি বেশীক্ষণ। তবে জাবিদ হোসেনকে সঙ্গে নিয়ে স্বস্তি নিয়ে দিন শেষ করেন মেট্রো অধিনায়ক। তুলে নেন অসাধারণ একটি সেঞ্চুরিও।

চট্টগ্রামের হয়ে ২ উইকেট করে তুলে নিয়েছেন নাঈম হোসেন ও শাখাওয়াত হোসেন। ১টি উইকেট পেয়েছেন ইরফান হোসেন।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।