ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

কোহলিকে ছাড়িয়ে গেলেন রোহিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৮
কোহলিকে ছাড়িয়ে গেলেন রোহিত রোহিত শরমা-ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাটিংয়ে নেমে বিরাট কোহলিকে ছাড়িয়ে নতুন এক কীর্তিতে নাম লিখিয়েছেন রোহিত শর্মা। ভারতের হয়ে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান এখন এই ওপেনারের দখলে।

মঙ্গলবার (৬ নভেম্বর) কোহলিকে ছাড়িয়ে যেতে ১১ রানের প্রয়োজন ছিল ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিতের। টসে হেরে ব্যাটিং করতে নেমে ইনিংসের পঞ্চম ওভারে ওয়েস্ট ইন্ডিজের বোলার ওশানে থমাসের বলে বিশাল এক ছক্কা হাঁকিয়ে সেই রান করে ফেলেন তিনি।

তবে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকা কোহলি যদি এই দুই ম্যাচ খেলতেন তাহলে এই রেকর্ড ভাঙা হয়তো সহজ হতো না রোহিতের জন্য।

৫২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির রান ২১০২। এই রান পার হতে রোহিতের লাগলো ৮৬ ম্যাচ। ভারতের হয়ে টি-টোয়েন্টিতে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ৩টি সেঞ্চুরির মালিক রোহিতের স্ট্রাইক রেট (এই ম্যাচের আগ পর্যন্ত) ১৩৬.৯১।  

তবে রান গড়ে অনেক পিছিয়ে রোহিত। কোহলি ২১০২ রান করেছেন ৪৮.৮৮ গড়ে, আর রোহিতের গড় ৩২.১৮।

ঘরের মাঠে টি-টোয়েন্টিতে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছেন রোহিত। ঘরে মাটিতে ৬০০-এর বেশি রান সংগ্রহ করা তৃতীয় ভারতীয় ব্যাটসম্যানও এখন তিনি।  

২০১৭ সাল থেকে টি-টোয়েন্টিতে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত শর্মা। এই সময়ে ১০৯টি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি, যা কিউই ব্যাটসম্যান কলিন মুনরোর পর দ্বিতীয় সর্বোচ্চ।  

এদিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ ব্যাটিং করছেন রোহিত শর্মা। ৪৯ বল খেলে ৫ চার আর ৫ ছক্কায় ৭৮ রান করে অপরাজিত আছেন তিনি। আর তার দুর্দান্ত ব্যাটিংয়েই ১৬তম ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করেছে ভারত।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৮
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।