ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

জয় থেকে ১০২ রান দূরে রাজশাহী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৮
জয় থেকে ১০২ রান দূরে রাজশাহী ফিফটির পর শামসুল ইসলামের উদযাপন-ছবি: সংগৃহীত

ম্যাচের তৃতীয় দিন শেষেই জয়ের সুবাস পাচ্ছে রাজশাহী। সেই সঙ্গে শিরোপার একদম দোরগোড়ায় পৌঁছে গেছে দলটি। বরিশাল বিভাগের দেওয়া ২৮৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দিন শেষে ২ উইকেট হারিয়ে রাজশাহীর সংগ্রহ ১৮২ রান।

জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরের ম্যাচে রাজশাহীতে আগেরদিনের ৬ উইকেটে ২৪৬ রান নিয়ে ব্যাটিং করতে নেমে আজ বুধবার (৭ নভেম্বর) বাকি ৪ উইকেট হারিয়ে ৩৪৬ রানে ইনিংস শেষ করে বরিশাল। আর রাজশাহীর সামনে ছুঁড়ে দেয় ২৮৪ রানের লক্ষ্য।

আর সেই লক্ষ্য তাড়া করতে নেমে রাজশাহী মাত্র ১০২ রান দূরে থেকে দিন শেষে করেছে। এই সময়ে শুধু দুই ওপেনারের উইকেট হারিয়েছে দলটি।

নিজেদের দ্বিতীয় ইনিংসে আল-আমিনের (৯৭) আর শামসুল ইসলামের (৫৬) ব্যাটে চড়ে ৩৪৬ রান করে বরিশাল। রাজশাহীর ফরহাদ রেজা একাই তুলে নেন ৪ উইকেট। ৩ উইকেট পেয়েছেন মোহর শেখ। আর ১ উইকেট করে পেয়েছেন মুক্তার আলী, সানজামুল ইসলাম ও সাব্বির রহমান।

জবাবে রাজশাহীর দুই ওপেনার মিজানুর রহমান ও সাব্বির হোসেন ওপেনিং জুটিতে ৬৭ রান তুলেন। তানভির ইসলামের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে মিজানুর (৩০) বিদায় নিলে ভেঙে যায় এই জুটি। এরপর সাব্বির রহমানকে নিয়ে রানের চাকা সচল রাখেন জুনায়েদ সিদ্দিকী। ফিফটি থেকে মাত্র ১ রান দূরে থাকতে সোহাগ গাজীর বলে উইকেটরক্ষক শামসুল ইসলামের হাতে ক্যাচ দিয়ে মিজানুর বিদায় নেন। তবে বাকি সময়টা অধিনায়ক জহুরুল ইসলামকে (২৫*) সঙ্গে নিয়ে সাবধানে পাড়ি দেন জুনায়েদ (৬৫*)।

এদিকে দিনের আরেক ম্যাচে রংপুর বিভাগের বিপক্ষে ৪ উইকেট হাতে রেখে ২০৪ রানের লিড নিয়েছে খুলনা বিভাগ।  

আগের দিন ১২৬ রানে ৪ উইকেট হারিয়ে দিন শেষ করা রংপুর আজ বুধবার (৭ নভেম্বর) ৮ উইকেট হারিয়ে ২৪৯ রান সংগ্রহ করতেই ইনিংস ডিক্লেয়ার ঘোষণা করে। রংপুরের হয়ে ফিফটি তুলে নিয়েছেন ধিমান ঘোষ। আর বল হাতে খুলনার স্পিনার আব্দুর রাজ্জাক পেয়েছেন ৪ উইকেট।

জবাবে সৌম্য সরকারের অনবদ্য ৮৩ আর নুরুল হাসানের ফিফটির কল্যাণে ৬ উইকেট হারিয়ে ১৯২ রান নিয়ে দিন শেষ করেছে খুলনা। হাতে ৪ উইকেট রেখে তাদের লিড এখন ২০৪ রানের।  

বল হাতে রংপুরের মাহমুদুল হাসান ও রবিউল হক ২টি করে উইকেট তুলে নিয়েছেন। ১টি করে উইকেট পেয়ে৩ছেন শুভাশিস রায় ও সোহরাওয়ার্দী শুভ।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।