ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

আশা ছাড়েননি তাইজুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
আশা ছাড়েননি তাইজুল সংবাদ সম্মেলনে কথা বলছেন তাইজুল ইসলাম-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সিকান্দার রাজাকে শুন্য রানে বোল্ড করে টেস্ট ক্রিকেটে দেশের হয়ে টানা তিন ইনিংসে ৫ ‍উইকেট শিকার করে সাকিব আল হাসান ও এনামুল হক জুনিয়রের কৃতিত্বে ভাগ বসানোর সম্ভাবনা তাইজুল ইসলাম তৈরী করেছিলেন তৃতীয় দিনের দ্বিতীয় সেশনে। ওভার তখন ৫৪.৫। কিন্তু পরম আরাধ্য সেই শেষ উইকেটটি যেন কিছুতেই ধরা দিচ্ছিলো না। সেজন্য তাকে অপেক্ষা করতে হয়েছে দিনের শেষ সেশনের শেষ মুহূর্ত পর্যন্ত।

অবশেষে অবশ্য সেই মাহেন্দ্রক্ষণ তাইজুলের হাতে ধরা দিয়েছে। ১০৫.৩ ওভারে রেগিস চাকাবাকে শর্ট লেগে ব্যক্তিগত ১০ রানে মুমিনুল হকের হাতে তুলে দিয়ে অনন্য সেই মাইলফলকটি ছুঁয়ে ফেলেন লাল-সবুজের এই বাঁহাতি স্পিনার।

সিলেটের প্রথম টেস্টের দুই ইনিংস ও ঢাকার টেস্টের প্রথম ইনিংস মিলে এখন তার উইকেট সংখ্যা ১৬টি।  

অথচ ৪ উইকেট থেকে ৫ উইকেট, এর মাঝে কেটে গেছে লম্বা একটি সময়। কিন্তু তারপরেও একবারের জন্য নিরাশ হননি তাইজুল। বরং তার বিশ্বাস ছিল তিনি সফল হবেনই।
 
মঙ্গলবার (১৩ নভেম্বর) মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে এসে তিনি একথা বলেন।
 
তাইজুল বলেন, ‘হয়তো বা একটু বেশি সময় লেগেছে। ওরা ভালো জুটি গড়েছে। ক্রিকেটে জুটি হবেই। তারপরেও আশা ছাড়িনি। আল্লাহর রহমতে হয়ে গেছে। ’

ঢাকা টেস্টের বর্তমান যে অবস্থা তাতে তৃতীয় দিন শেষে সফরকারীরা স্বাগতিকদের চেয়ে আরও ২১৮ রানে পিছিয়ে। প্রথম ইনিংমে বাংলাদেশের ৫২২ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে তারা গুটিয়ে গেছে ৩০৪ রানে। অবশ্য গুটিয়ে গেছে বললে কিছুটা ভুল হবে। ইনজুরির কারণে ব্যাটে নামা হয়নি শেষ ব্যাটসম্যান টেন্ডাই চাতারার। এমতাবস্থায় মাসাকাদজাদের ফলোঅন করানো হবে কী না সে বিষয়ে এখনও বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট কোন সিদ্ধান্ত জানায়নি।
 
ফলোঅন না করালে বুধবার (১৪ নভেম্বর) চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামবে বাংলাদেশ। সব মিলিয়ে দুই দলের অবস্থান বিবেচনায় জিম্বাবুয়ের চাইতে বাংলাদেশই ভালো অবস্থানে আছে।
 
তাইজুলও ব্যতিক্রম কিছুই বললেন না। ‘আমার কাছে মনে হয় আমরা ভালো অবস্থানে দাঁড়িয়ে আছি। আমরা যাই করি না কেন (ফলো অন) ভালো করলে ফলাফল ইতিবাচক হবে। ’
 
বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।