ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অভিষেক রাঙালেন সাদমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
অভিষেক রাঙালেন সাদমান ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: বয়স ২৩ বছর ১৯৬ দিন। কৈশোর পার করা এক তরুণ। ঘরোয়া ক্রিকেট এবং উইন্ডিজদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ব্যাটিং প্রতিভার ঝলক দেখিয়ে সিরিজের মূল স্কোয়াডে ডাক পেয়ে যান। কিন্তু টিম কম্বিনেশন তাকে চট্টগ্রামের প্রথম টেস্টে একাদশ বঞ্চিত করে। তবে দ্বিতীয় টেস্টে তাকে সেরা একাদশে নিতে ভুল করেনি বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তার প্রতিদানও দিলেন তিনি।

চোটাক্রান্ত ইমরুলের বদলি হিসেবে ঢাকা টেস্ট দিয়ে আন্তর্জাতিক অভিষেক হল সাদমান ইসলামের। আর অভিষেকেই ফিফটি করে ম্যানেজমেন্টের আস্থার প্রতিদান দিলেন।

দারুন টেস্ট মেজাজে ক্যারিবীয়ান বোলারদের হতাশায় পুড়িয়ে নিজের সংগ্রহ ষোলআনা বুঝে নিলেন, দলকেও দেখালেন প্রথম ইনিংসে বড় সংগ্রহের পথ।

ব্যাট ততটা আগ্রাসী ছিলো না। বলে বলে হুঙ্কার ছাড়েনি। আবার ছেড়েও কথা বলেনি। ঠিক যখন যে শট খেলা প্রয়োজন তাই খেললেন। উইকেট বিলিয়ে দেয়ার প্রবনতাও দেখা যায়নি এতটুকুও। শুক্রবার (৩০ নভেম্বব) টস জিতে ওপেনিংয়ে নেমে মধ্যাহ্ন বিরতির পরেও তার ব্যাট ছিলো দারুণ সপ্রতিভ। ক্লান্তি নেই, শ্রান্তি নেই। যেন টেস্ট ক্রিকেটের জন্যই জন্মেছেন সাদমান।

ছবি: শোয়েব মিথুন/ বাংলানিউ

ওপেনিং পার্টনার সৌম্য সরকার ফিরে গেছেন সকালেই মাত্র ১৯ রানে, রোস্টন চেজের বলে শাই হোপের শিকার হয়ে। কিন্তু সাদমানের ব্যাট থামেনি। লাঞ্চের ঠিক একবল আগে রোচের শিকার হয়ে ২৯ রানে মুমিনুলও থেমে গেছেন। কিন্তু চলছেন সাদমান।

ভীষণ ডিফেন্সিভ তিনি। সেটাই তো দরকার। এতদিন যা খুঁজে আসছিল লাল-সবুজের টিম ম্যানজমেন্ট। বলের লেংথে গিয়ে পা ও ব্যাট নিয়ে কোন ঝুঁকি ছাড়াই ১৪৭ বলে তুলে নিয়েছেন ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি।

যেখানে চারের মার ছিলো ৪টি। ৬-এর মার এখনো দেখা যায়নি। তার ব্যাটে ভর করে বাংলাদেশ এখন পর্যন্ত করেছে ২ উইকেট হারিয়ে ১১৭ রান।  

বাংলাদেশ সময়ঃ ১২৫৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
এইচএল/এমকেএম  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।