ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

এবারই প্রথম বাংলাদেশের ‘১১ জন’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৮
এবারই প্রথম বাংলাদেশের ‘১১ জন’ ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা টেস্টের প্রথম ইনিংস শেষ হয়েছে বাংলাদেশের। শুক্রবার (৩০ নভেম্বর) টসে জিতে ব্যাটিং নিয়ে দেড় দিন ব্যাটিং করে বাংলাদেশের সংগ্রহ ৫০৮ রান। যা বাংলাদেশের টেস্ট ইতিহাসে  উইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান। কিন্তু দারুণ এই স্কোর ছাড়াও বাংলাদেশের ১১ জন ক্রিকেটার মিলে করে ফেলেছেন দারুণ এক রেকর্ড।

বাংলাদেশের টেস্ট ইতিহাসে ১১২ ম্যাচে এবারই প্রথমবার এক ইনিংসে একাদশের সবাই দুই অঙ্কের রানে পৌঁছেছেন। চলতি ঢাকা টেস্টের আগে আর কখনোই ঘটেনি এমন ঘটনা।

দলের হয়ে সাকিব আল হাসান (৮০), সৌম্য সরকার (১৯), সাদমান ইসলাম (৭৬), মোহাম্মদ মিথুন (২৯), মুমিনুল হক (২৯), মুশফিকুর রহিম (১৪), মাহমুদউল্লাহ রিয়াদ (১৩৬), মেহেদি হাসান মিরাজ (১৮), তাইজুল ইসলাম (২৬), লিটন কুমার দাস (৫৪) ও নাঈম হাসান (১২)।

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এর আগে অনেক দলই এমন রেকর্ড করেছে তবে তা সংখ্যায় খুব বেশি নয়। ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা এই কীর্তি গড়তে পেরেছে। প্রতিটি দলই একাধিকবার এই কীর্তি গড়লেও এবারই প্রথম বাংলাদেশ এমন কিছু করলো।

বাংলাদেশ সময়ঃ ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।