ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের ম্যাচগুলো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৮
ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের ম্যাচগুলো বাংলাদেশ ক্রিকেট দল। ছবি: বাংলানিউজ

ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট বিশ্বকাপ। ইংল্যান্ডের মাটিতে ২০১৯ সালের ৩০ মে থেকে বসতে যাচ্ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসর। এ আসরের ঠিক আগ মুহূর্তেই আয়ারল্যান্ড ও উন্ডিজের বিপক্ষে মিলে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ।

মে মাসের ৫ তারিখ থেকে স্বাগতিক আয়ারল্যান্ড ও উইন্ডিজের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এই ত্রিদেশীয় সিরিজ। আয়ারল্যান্ডের মাটিতে হতে যাওয়া এ সিরিজে প্রত্যেক দল একে অন্যের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে।

পয়েন্টের ভিত্তিতে শীর্ষে থাকা দুটি দল ফাইনালে মুখোমুখি হবে ১৭ মে।

বিশ্বকাপ উপলক্ষ্যে টানা ম্যাচ খেলার অংশ নিচ্ছে আয়ারল্যান্ড। ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচ ও ত্রিদেশীয় সিরিজ ছাড়াও আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ ওয়ানডে সিরিজ, জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজসহ সব মিলিয়ে ঘরের মাঠে ১৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে আয়ারল্যান্ড।  

আইসিরিশরা নিজেরা বিশ্বকাপে অংশ না নিলেও এক প্রকার সাহায্য করছে তারা। কারণ আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের কন্ডিশন অনেকটাই কাছাকাছি। তাই বিশ্বকাপে যোগ দেওয়া দেশগুলো আয়ারল্যান্ডের মাটিতে খেলে নিজেদের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে চাইছে।

ত্রিদেশীয় সিরিজের সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে ডাবলিনে। ভেন্যু হিসেবে রাখা হয়েছে ক্লোনটার্ফ ক্রিকেট ক্লাব ও ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠকে। মূলত আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসেবেই এ ত্রিদেশীয় টুর্নামেন্টটি আয়োজন করা হচ্ছে।

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের ম্যাচগুলো:

বাংলাদেশ-উইন্ডিজ – ৭ মে, ২০১৯

বাংলাদেশ-আয়ারল্যান্ড- ৯ মে, ২০১৯

বাংলাদেশ-উইন্ডিজ – ১৩ মে, ২০১৯

বাংলাদেশ আয়ারল্যান্ড – ১৫ মে, ২০১৯

ফাইনাল- ১৭ মে, ২০১৯

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ০৮ ডিসেম্বর, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।