ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

রাহি ঝড়ের দিনে নাঈমের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
রাহি ঝড়ের দিনে নাঈমের সেঞ্চুরি ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ড চলছে। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে চলছে পূর্বাঞ্চল ও উত্তরাঞ্চলের ম্যাচ। পূর্বাঞ্চলের করা ৪৬৬ রানের জবাবে তৃতীয় দিন শেষে ৩৭৭ রানে অলআউট হয়েছে উত্তরাঞ্চল। 

প্রথম ইনিংসে ৮৯ রানে এগিয়ে থেকে তৃতীয় দিনেই দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে যায় পূর্বাঞ্চল। ২ উইকেটে ১৭৮ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করা উত্তরাঞ্চল ফরহাদ হোসেন ও নাঈম ইসলামের ব্যাটে ভর করে বেশ ভালই এগোতে থাকে।

এই জুটি স্কোর বোর্ডে যোগ করে ১০১ রান।  

কিন্তু ফরহাদ ৬৪ রানে করে আবু জায়েদ রাহির বলে এলবিডব্লিউ হয়ে ফিরে গেলে শুরু হয় উত্তরের ব্যাটসম্যানদের আসাযাওয়া। তানবীর হায়দার মাত্র ২ রানে ফিরে যান এনামুল হক জুনিয়রের বলে। পঞ্চম উইকেটে ধীমান ঘোষকে নিয়ে অনেকটা সময় উইকেটে কাটিয়ে দিলেও সেই রাহির বলেই ফেরেন ধীমানকেও। উইকেটরক্ষক এ ব্যাটসম্যান করেন ৬৮ রান।

এরপর এক প্রকার রাহির একক রাজত্ব চলেছে। যদিও এর ফাঁকে প্রথম শ্রেণির ক্রিকেটে ২৬তম সেঞ্চুরি তুলে নেন নাঈম। তিনিও ফেরেন রাহির বলেই। ২৪৩ বলে ৮ বাউন্ডারিতে ১০০ রান করে ফেরেন নাঈম।

৭৪ রান দিয়ে একাই ৬ উইকেট তুলে নেন আবু জায়েদ রাহি। এনামুল হক জুনিয়র নেন ২ উইকেট। একটি করে উইকেট পান হাসান মাহমুদ আর তাইজুল ইসলাম।

৯০ রানে ২ উইকেট হারিয়ে তৃতীয় দিন শেষ করে পূর্বাঞ্চল। চতুর্থ দিন মুমিনুল হক ৩২ ও মাহমুদুল হাসান ৫ রান নিয়ে ব্যাটিংয়ে নামবেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।