ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

খুলনাকে ১৯৩ রানের টার্গেট দিল ঢাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৯
খুলনাকে ১৯৩ রানের টার্গেট দিল ঢাকা টানা দ্বিতীয় ম্যাচে হাফসেঞ্চুরি করা ওপেনার হজরতউল্লাহ জাজাই দলীয় সর্বোচ্চ ৫৭ রান তোলেন-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয় ঢাকা ডায়নামাইটস ও খুলনা টাইটান্স। যেখানে প্রথমে ব্যাট করা ঢাকা নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে। টানা দ্বিতীয় ম্যাচে হাফসেঞ্চুরি করা ওপেনার হজরতউল্লাহ জাজাই দলীয় সর্বোচ্চ ৫৭ রান তোলেন।

মঙ্গলবার (০৮ জানুয়ারি) মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর সাড়ে ১২টায় শুরু হয়।

এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

এই আসরে দু’দলই নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছে।

ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা পায় ঢাকা। দুই ওপেনার জাজাই ও সুনীল নারাইন ৫.১ ওভারেই ৬৭ রান তুলে ফেলেন। নারাইন ডেভিড উইসির শিকারে ১৪ বলে ১৯ রান করে বিদায় নেন। তবে টানা দ্বিতীয় ম্যাচে ফিফটির দেখা পান জাজাই। পল স্টার্লিংয়ের বলে আউট হওয়ার আগে ৩৬ বলে ৩টি চার ৫টি ছক্কায় ৫৭ করেন এই আফগান। শূন্য রানে ফেরেন অধিনায়ক সাকিব আল হাসান-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজদলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৮ বলে ২৮ করেন রনি তালুকদার। এছাড়া ২৭ ও ২৫ করে যথাক্রমে দুই ক্যারিবিয়ান কাইরেন পোলার্ড ও আন্দ্রে রাসেল। তবে শূন্য রানে ফেরেন অধিনায়ক সাকিব আল হাসান।

খুলনার স্টার্লিং ও উইসি ২টি করে উইকেট ভাগাভাগি করে নেন। একটি করে উইকেট পান আলী খান ও দলনেতা মাহমুদউল্লাহ।

এর আগে রাজশাহী কিংসকে বড় ব্যবধানে হারিয়ে এই টুর্নামেন্টে উড়ন্ত সূচনা করে ঢাকা। তবে নিজেদের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই শেষে হেরে যায় খুলনা।

খুলনা টাইটান্স একাদশ: পল স্টার্লিং, জুনায়েদ সিদ্দিকী, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আরিফুল হক, ডেভিড উইসি, জহুরুল ইসলাম (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, জহির খান, আলী খান।

ঢাকা ডাইনামাইটস একাদশ: হযরতউল্লাহ জাজাই, সুনীল নারাইন, কাইরন পোলার্ড, সাকিব আল হাসান (অধিনায়ক), আন্দ্রে রাসেল, নুরুল হাসান (উইকেটরক্ষক), শুভাগত হোম, রনি তালুকদার, মিজানুর রহমান, মহর শেখ, রুবেল হোসেন।

বাংলাদেশ সময়: ঘণ্টা, ০৮ ডিসেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।