ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেঞ্চুরির স্বপ্ন বিসর্জন দিলেন শান্ত, ফিফটির পথে মুমিনুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
সেঞ্চুরির স্বপ্ন বিসর্জন দিলেন শান্ত, ফিফটির পথে মুমিনুল শট খেলার পথে শান্ত: ছবি-শোয়েব মিথুন

টেস্ট ক্যারিয়ারে নাজমুল হোসেন শান্তর আগের সেরা ইনিংস ছিল ৪৪ রান। লাল বলের ক্রিকেটে এবারই প্রথম দেখা পেয়েছেন ফিফটির। সেই ফিফটিকে ধীরে ধীরে সেঞ্চুরির পথেও নিয়ে যাচ্ছিলেন ২১ বছর বয়সী বাঁ-হাতি ব্যাটসম্যান। 

কিন্তু ম্যাজিক ফিগার থেকে ২৯ রান দূরে থাকতে চার্লটন টিসুমার বলে উইকেটরক্ষক রেগিস চাকাবার গ্লাভসে বন্দী হোন শান্ত। তার ১৩৯ বলে ৭১ রানের ইনিংসটি সাজানো ছিল ৭ চারে।

 

বাংলাদেশের তিন উইকেটের প্রত্যেকটি নিজের গ্লাভসে বন্দী করেছেন। এর আগে দুই ওপেনার সাঈফ হাসান (৮) ও তামিম ইকবালের (৪১) ক্যাচও ধরেন তিনি।  

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ৫৪ ওভারে ৩ উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ১৭৮ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন অধিনায়ক মুমিনুল হক (৪৬) ও উইকেটরক্ষক মুশফিকুর রহীম (৪)। স্বাগতিকরা এখন পযর্ন্ত পিছিয়ে আছে ৮৭ রানে।  

এর আগে রোববার (২৩ ফেব্রুয়ারি) দু’দলের একমাত্র টেস্টে দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে সফরকারী জিম্বাবুয়ে প্রথম ইনিংসে অলআউট হয ২৬৫ রানে।  

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।