ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ভারতকে ১০ উইকেটে হারালো নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
ভারতকে ১০ উইকেটে হারালো নিউজিল্যান্ড ম্যাচ শেষে কোলাকুলি করছেন কোহলি-উইলিয়ামসন

টার্গেটটা ছিল মাত্র ৯ রানের। মামুলি এ রান নিতে ছিঁটেফোঁটাও কষ্ট করতে হয়নি নিউজিল্যান্ডকে। মাত্র ১.৪ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় কিউইরা। 

দু’দলের ওয়ানডে সিরিজে ভারতকে হোয়াইটওয়াশ করার লজ্জায় ডুবিয়েছিল নিউজিল্যান্ড। এবার দুই টেস্টের প্রথম ম্যাচে একদিন বাকি থাকতেই টিম ইন্ডিয়াকে ১০ উইকেটের হার উপহার দিয়েছে স্বাগতিকরা।

 

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ওয়েলিংটনের রিজার্ভ বেসিনে দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৪৪ রান নিয়ে চতুর্থদিন শুরু করে ভারত গুটিয়ে যায় ১৯১ রানে। টার্গেট দাঁড়ায় মাত্র ৯ রানের। অবশ্য শেষদিকে ইশান্ত শর্মার ব্যাট থেকে ১২ রান না এলে ইনিংস পরাজয় বরণ করতে হতো রবি শাস্ত্রীর দলকে।  

এর আগে দিন শুরু করে টিম সাউদির তোপে আজিঙ্কা রাহানে ২৯, হনুমা বিহারি ১৫, ঋষভ পন্ত ২৫, অশ্বিন ৪ রানে আউট হোন। মোহাম্মদ সামি অপরাজিত ছিলেন ২ রানে।

ভারত প্রথম ইনিংসে অলআউট হয়েছিল ১৬৫ রানে। নিউজিল্যান্ড প্রথম ইনিংসে করে ৩৪৮ রান। এরপর ৯ রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংস শুরু করে দুই ওপেনার টম লাথামের ৭ ও টম ব্লান্ডেলের ২ রানের সুবাদে অনায়াসে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।  

কিউইদের এটি ১০০তম টেস্ট জয়। সাদা পোশাকের ক্রিকেটে জয়ের সেঞ্চুরি পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে ৪৪১ ম্যাচ। ভারত ২০০৯ সালে ৪৩২তম ম্যাচে এসে ১০০তম টেস্ট জয়ের স্বাদ পেয়েছিল।

এছাড়া এ নিয়ে তৃতীয়বারের মতো নিজেদের মাটিতে ভারতকে ১০ উইকেটে হারের লজ্জায় ডুবালো নিউজিল্যান্ড। আর দ্বিতীয়বারের মতো কোহলির অধীনে ১০ উইকেটের ব্যবধানে হারলো ভারত।  

সফরকারী ভারতকে মূলত গুঁড়িয়ে দিয়েছেন টিম সাউদি। ওয়েলিংটন টেস্টে দুই ইনিংসে ১১০ রান দিয়ে একাই ৯ উইকেট শিকার করেছেন এ কিউই পেসার। এর আগে তার টেস্ট ক্যারিয়ার সেরা বোলিং ফিগার ছিল ১০/১০৮, ২০১৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে। ম্যাচ সেরাও হয়েছেন সাউদি।  

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa