ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ইংল্যান্ডকে বড় লক্ষ্য দেওয়ার পথে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
ইংল্যান্ডকে বড় লক্ষ্য দেওয়ার পথে ভারত পাঁচ উইকেট তুলে নিয়েছেন অশ্বিন/ছবি: সংগৃহীত

বোলারদের সাফল্যে চেন্নাই টেস্টে চালকের আসনে বসে গেছে ভারত। ম্যাচের দ্বিতীয় দিনে বড় লক্ষ্য দেওয়ার পথে অনেকটাই এগিয়ে আছে কোহলিবাহিনী।

দ্বিতীয় দিনের নায়ক স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। মূলত এই ডানহাতির ঘূর্ণিতেই সর্বনাশ হয়েছে ইংল্যান্ডের। একাই পাঁচ উইকেট তুলে নিয়েছেন তিনি। আর তাতেই নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৩৪ রান তুলতেই সব উইকেট হারিয়েছে ইংলিশরা। জবাবে ১ উইকেট হারিয়ে ৫৪ রান নিয়ে দিন শেষ করেছে ভারত। লিড ২৪৯ রানের।

৬ উইকেটে ৩০০ রান নিয়ে প্রথম দিন শেষ করা ভারত দ্বিতীয় দিনের শুরুতেই বাকি ৪ উইকেট হারিয়ে বসে। ভারতের প্রথম ইনিংসের সংগ্রহ দাঁড়ায় ৩২৯ রানে। জবাব দিতে নেমে স্কোর বোর্ডে কোনো রান তোলার আগেই প্রথম উইকেট হারায় ইংলিশরা। এরপর অশ্বিন, ইশান্ত শর্মা, আক্সার প্যাটেলদের বোলিং তোপে একের পর এক উইকেট হারায় সফরকারীরা।

ইংলিশদের হয়ে সর্বোচ্চ ৪২* রান আসে বেন ফোকসের ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করেন ওলে পোপ। বল হাতে অশ্বিনের ৫ উইকেট ছাড়াও ২টি করে করে উইকেট তুলে নেন ইশান্ত ও আক্সার। বাকি উইকেট মোহাম্মদ সিরাজের।

দ্বিতীয় ইনিংসে জবাব দিতে নেমে দলীয় ৪২ রানে প্রথম উইকেট হারায় ভারত। তবে বাকি সময় বিচ্ছিন্ন থাকেন রোহিত শর্মা ও চেতেশ্বর পূজারা।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa