ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএল নিলাম

২ কোটি ২০ লাখ রুপিতে স্মিথকে কিনলো দিল্লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
২ কোটি ২০ লাখ রুপিতে স্মিথকে কিনলো দিল্লি ছবি: সংগৃহীত

আইপিএল-২০২১ এর নিলামে সবার আগে বিক্রি হওয়া ক্রিকেটার স্টিভ স্মিথ। প্রথম সেট থেকে সর্বোচ্চ ভিত্তি মূল্যের (২ কোটি রুপি) এই অজি ব্যাটসম্যানকে ২ কোটি ২০ লাখ রুপিতে কিনে নিয়েছে দিল্লি ক্যাপিটালস।

চেন্নাইয়ে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায় শুরু হয় নিলাম।  

স্মিথ এর আগের মৌসুমে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন। একই সেট থেকে অবিক্রিত রয়ে গেছেন জেসন রয়, অ্যালেক্স হেলস, অ্যারন ফিঞ্চ, এভিন লুইস, হনুমা বিহারী, করুণ নায়ার।

নিলামে সর্বোচ্চ ভিত্তি মূল্য ২ কোটি রুপির ক্যাটাগরিতে আছে সাকিবের নাম। তিনি আছেন ২ নম্বর সেটে। মোস্তাফিজের ভিত্তি মূল্য রাখা হয় ১ কোটি রুপি। ৪ নম্বর সেটে আছে তার নাম। মাহমুদউল্লাহ রিয়াদ ৭৫ লাখ রুপি ভিত্তি মূল্যে এবং ৫০ লাখের ক্যাটাগরিতে মোহাম্মদ সাইফউদ্দিন। তবে সাইফ আছেন ১৯ নম্বর এবং মাহমুদউল্লাহ ৩২ নম্বর সেটে।

২০১১ সালে সাকিবের আইপিএল ক্যারিয়ার শুরু। এরপর এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগে তিনি মোট ৬৩ ম্যাচ খেলেছেন। এর আগে তিনি খেলেছেন কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদে। মোস্তাফিজ এর আগে খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে।  

এবারের নিলাম শুরুর আগের চিত্র অনুযায়ী, বিদেশি ক্রিকেটারের কোটা বাকি ছিল মাত্র ২২ জনের। ফলে ১২৮ জন বিদেশি ক্রিকেটারের মধ্যে কমপক্ষে ১০৬ জনই দল পাবেন না। আর ভারতীয় ১৬৪ ক্রিকেটারের মধ্যে দল পাবেন সর্বোচ্চ ৬১ জন।  

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।