ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফগানের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
আফগানের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে আফগানিস্তান শট খেলার পথে আফগান

সিরিজের প্রথম টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে আফগানিস্তান। তবে সেই দুঃস্মৃতি পেছনে ফেলে দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংস শুরু করে বড় সংগ্রহে প্রথমদিন শেষ করেছে স্বাগতিকরা।

 

অধিনায়ক আসগর আফগানের টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে ৩ উইকেটে ৩০৭ করে দিন পার করেছে আফগানরা।  আফগানিস্তানের হয়ে টেস্টে দ্বিতীয় সেঞ্চুরিয়ন তিনি। কেবল ওপেনার জাভেদ আহমাদি (৪) ছাড়া টপ-অর্ডারের বাকি সবাই দেখা পেয়েছেন রানের।

বুধবার (১০ মার্চ) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিদায় নেন আহমাদি। এরপর রহমত শাহকে (২৩) নিয়ে ধীরস্থির ব্যাটিংয়ে পথ চলতে থাকেন আরেক ওপেনার ইব্রাহিম জাদরান।  

এই জুটি ভাঙে দলীয় ৫৬ রানে। রান আউটের শিকার হয়ে সাজঘরে ফেরেন রহমত। সঙ্গীকে হারালেও ফিফটি তুলে নেন জাদরান। রায়ান বার্লের বলে আউট হওয়ার আগে ১৩০ বলে ৮ চারে ৭২ রান করেন তিনি।  

দিনের বাকি সময় আফগানিস্তানের আর কোনো উইকেট নিতে পারেনি জিম্বাবুয়ের বোলাররা। হাসতউল্লাহ শহীদিকে নিয়ে ২৯৪ বলে ১৮৬ রানের জুটি গড়ে প্রথমদিন শেষ করেন আফগান। তার মধ্যে ধৈর্যশীল ইনিংস খেলেছেন হাসমতউল্লাহ। তার ২২৯ বলে ৮৬ রানের ইনিংসটি সাজানো ছিল ১২ চারে। ১৩৫ বলে ১০৬ রানের ইনিংস খেলার পথে আফগান ১২ চারের পাশাপাশি হাঁকিয়েছেন ও ২ ছয়। আগামীকাল ব্যাটিংয়ে দিন শুরু করবেন এই দুই অপরাজিত ব্যাটসম্যান।  

একই ভেন্যুতে দুই টেস্ট সিরিজের প্রথমটিতে ১০ উইকেটে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে আছে জিম্বাবুয়ে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।