ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হোপের সেঞ্চুরিতে ক্যারিবীয়দের সহজ জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
হোপের সেঞ্চুরিতে ক্যারিবীয়দের সহজ জয়

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে সহজ জয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগে পয়েন্টের খাতা খুলল ওয়েস্ট ইন্ডিজ। শাই হোপের সেঞ্চুরির ওপর ভর করে ৮ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।

কাইরন পোলার্ডের দল শ্রীলঙ্কার ২৩২ রান পেরিয়ে যায় ১৮ বল বাকি থাকতেই।

স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে গতকাল বুধবার (১০ মার্চ) টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ৪৯ ওভারে ২৩২ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। দলের হয়ে ফিফটি করেন দুই ওপেনার ধানুশকা গুনাথিলাকা (৫৫), অধিনায়ক দিমুথ (৫২) করুনারত্নে ও আশেন বান্দারা (৫০*)।  

টার্গেট তাড়া করতে নেমে এভিন লুইসকে সঙ্গে নিয়ে উড়ন্ত সূচনা করেন শাই হোপ।  ওপেনিংয়ে ২৮.২ ওভারে ১৪৩ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন লুইস। তার আগে ৯০ বলে চারটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারিতে ৬৫ রান করেন তিনি।

এরপর ড্যারেন ব্রাভোর সঙ্গে ৭২ রানের জুটি গড়েন হোপ। তার আগেই ওয়ানডে ক্যারিয়ারের ৭৯তম ম্যাচে ১০তম সেঞ্চুরি করেন তিনি। ১২৫ বলে সেঞ্চুরি স্পর্শ করেন হোপ। ওয়ানডেতে ক্যারিবিয়ান ওপেনারের এটি দশম শতক। ১৩৩ বলে খেলা তার ১১০ রানের ইনিংস গড়া ১২টি চার ও একটি ছক্কায়। শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ চার ম্যাচে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। অন্য দুই ম্যাচে করেন ফিফটি।

৪৩তম ওভারে দলীয় ২১৫ রানে হোপের বিদায়ের পর জেসন মোহাম্মদকে সঙ্গে নিয়ে অনবদ্য ব্যাটিং করে ১৮ বল আগেই ৮ উইকেটের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ব্রাভে।  ৪৭ বলে ৩৭ রানে অপরাজিত ছিলেন ব্রাভো।

ম্যাচ সেরা নির্বাচিত হন হোপ। আগামী শুক্রবার একই মাঠে হবে দ্বিতীয় ওয়ানডে।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।