ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

ক্রিকেট

দ.আফ্রিকার কেন্দ্রীয় চুক্তিতে নেই ডু প্লেসিস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
দ.আফ্রিকার কেন্দ্রীয় চুক্তিতে নেই ডু প্লেসিস ফাফ ডু প্লেসিস

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়নি ফাফ ডু প্লেসিসকে। মঙ্গলবার (১৬ মার্চ) চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম ঘোষণা করে ক্রিকেট বোর্ডটি।

গত বছর যে চুক্তি ছিল, তার থেকে তেমন পরিবর্তন হয়নি এবারের চুক্তিতে। ডু প্লেসিস না থাকলেও চুক্তিতে ফিরেছেন হ্যানরিখ ক্লাসেন। কুইন্টন ডি ককের ওপর থেকে চাপ কমানোর কথা বিবেচনা করে এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে চুক্তিতে রাখা হয়েছে।

৩৬ বছর বয়সী ব্যাটসম্যান ডু প্লেসিস দক্ষিণ আফ্রিকার হয়ে কেবল সীমিত ওভারের ক্রিকেট খেলার দিকেই নজর দিচ্ছেন। ১৭ ফেব্রুয়ারি টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন সাবেক প্রোটিয়া অধিনায়ক।

এদিকে ক্লাসেন ভবিষ্যতে দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠবেন মনে করছে সিএসএ। গত মাসে পাকিস্তান সফরে গিয়ে মানসিকভাবে ভেঙে পড়েন ডি কক। যার কারণে তার ওপর থেকে বাড়তি দায়িত্ব কমানোর জন্য ক্লাসেনকে চুক্তিতে রাখা হয়েছে এবার।

২৯ বছর বয়সী ক্লাসেন এখনও পর্যন্ত খেলেছেন ১ টেস্ট, ১৭ ওয়ানডে ও ১৬ টি-টোয়েন্টি। সম্প্রতি পাকিস্তান সফরে শীর্ষ কয়েকজন ক্রিকেটার না থাকায় টি-টোয়েন্টি সিারিজে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেন এই কিপার-ব্যাটসম্যান।  

চুক্তিতে থাকা ক্রিকেটার: টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, ডিন এলগার, বিউরান হ্যানড্রিকস, রিজা হ্যানড্রিকস, হ্যানরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, এনরিখ নরকিয়া, আন্দিলে ফেহলুকায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ, শামসি, রসি ফন ডার ডুসেন।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।