ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডকে হারিয়ে ফাইনাল জমিয়ে তুললো ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
ইংল্যান্ডকে হারিয়ে ফাইনাল জমিয়ে তুললো ভারত

শ্বাসরুদ্ধকর ম্যাচে ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ফাইনাল জমিয়ে তুললো ভারত। ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থটিতে এ জয় তুলে নেয় বিরাট কোহলির দল।

ফলে সিরিজে ২-২ব্যবধানে সমতা আনলো স্বাগতিকরা।

আগামী ২০ মার্চ সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অঘোষিত ফাইনাল হয়ে রইল।

বৃহস্পতিবার (১৮ মার্চ) আহমেদাবাদের মতেরায় নরেন্দ্র মোদির স্টেডিয়ামে মুখোমুখি হয় দু'দল। যেখানে প্রথমে ব্যাট করা ভারত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৫ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৭৭ করতে পারে ইংলিশরা।

১৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বেন স্টোকস, জেসন রয় ও জনি বেয়ারস্টো চেষ্টা করলেও শেষ পর্যন্ত সফল হতে পারেননি। সর্বোচ্চ ২৩ বলে ৪৬ রান করেন স্টোকস, তিনি চারটি চার ও ৩ টি ছক্কা মারেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ বলে ৪০ রান করেন ওপেনার জেসন রয়। এছাড়া বেয়ারস্টো করেন ২৫ রান।

শেষদিকে ক্রিস জর্ডান এর ১২ ও জোফরা আর্চারের ১৮ জয়ের কাছে নিয়ে গেলেও সফল হতে পারেনি ইংলিশ শিবির।

ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান শার্দুল ঠাকুর। এছাড়া হার্দিক পান্ডিয়া ও রহুল চাহার দুটি করে উইকেট নেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে সূর্য কুমার যাদব এর ফিফটি ও মিডল অর্ডার ব্যাটসম্যানদের দাপটে বড় সংগ্রহ পায় ভারত। ৩১ বলে ৬টি চার ও তিনটি ছক্কায় ৫৭ রান করেন যাদব। এছাড়া রিষভ পন্ত ৩০ ও শ্রেয়াস আইয়ার ৩৭ রান করেন।

ইংলিশ বোলারদের মধ্যে ৪টি উইকেট পান আর্চার।

বাংলাদেশ সময়; ০০৫৩ ঘ্ণটা, মার্চ১৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।