ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ক্রিকেট

মুম্বাইর বিপক্ষে পাঞ্জাবের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
মুম্বাইর বিপক্ষে পাঞ্জাবের দাপুটে জয়

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৯ উইকেটের দাপুটে জয় পেয়েছে পাঞ্জাব কিংস। বোলারদের কৃপণ বোলিংয়ের পর টপঅর্ডার ব্যাটসম্যানদের ঝড়ো ব্যাটে আইপিএলের ১৭তম ম্যাচে নিজেদের দ্বিতীয় জয় তুলে নেয় লোকেশ রাহুলের দল।

শুক্রবার (২৩ এপ্রিল) চেন্নাইর চিপোকে এম চিদাম্বরাম স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা মুম্বাই নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৩১ রান তুলতে পারে। জবাবে ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে ও ১৪ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় পাঞ্জাব।

১৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৭.২ ওভারে ৫৩ রান তোলে দুই ওপেনার লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল। তবে ব্যক্তিগত ২৫ রানে রাহুল চাহারের বলে বিদায় নেন আগারওয়াল। তবে মুম্বাই বোলারদের এই একটিই সফলতা। এরপর দেখেশুনে খেলে জয় নিশ্চিত করেন রাহুল ও ক্রিস গেইল। অধিনায়ক রাহুল ৫২ বলে ৩টি চার ও সমান ছক্কায় ৬০ রানে অপরাজিত থাকেন। আর ৩৫ বলে হার না মানা ৪৩ রানের ইনিংস খেলেন গেইল।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে পাঞ্জাব বোলারদের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারায় মুম্বাই। সর্বোচ্চ ৫২ বলে ৬৩ রান করেন রোহিত শর্মা। দলনেতা মোহাম্মদ শামির বলে আউট হওয়ার আগে ৫টি চার ও ২টি ছক্কা হাঁকান। এছাড়া ২৭ বলে ৩৩ রান করেন সূর্যকুমার যাদব।

পাঞ্জাব বোলারদের মধ্যে শামি ও রবি বিষ্ণুই ২টি করে উইকেট দখল করেন।

এ জয়ে পয়েন্ট টেবিলে পাঁচে উঠে এলো পাঞ্জাব। ৫ ম্যাচে ২ জয়ে দলটির পয়েন্ট ৪। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে চারে মুম্বাই। ৪ ম্যাচের সবকটি জিতে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

বাংলাদেশ সময়: ২৩৫১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa