ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

পূজারা-কোহলির ব্যাটে ভারতের লড়াই

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২১
পূজারা-কোহলির ব্যাটে ভারতের লড়াই

তৃতীয় দিনের শেষে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ছাড়তে পারে বিরাট কোহলির ভারত। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতার জন্য যাদের কাঠগড়ায় তোলা হয়েছিল, তারাই শুক্রবার তৃতীয় দিনের শেষে ভারতের আশা বাঁচিয়ে রাখলেন।

তবে চিন্তা এখনই শেষ হচ্ছে না।

তৃতীয় দিনের শেষে ভারত দুই উইকেটে ২১৫ রান সংগ্রহ করেছে। এখনো ১৩৯ রানে পিছিয়ে। ৯১ রানে অপরাজিত রয়েছেন চেতেশ্বর পূজারা। ক্যারিয়ারের ১৯তম টেস্ট সেঞ্চুরি থেকে মাত্র ৯ রান দূরে রয়েছেন তিনি। আর ৪৫ রানে অপরাজিত আছেন বিরাট কোহলি।

তবে ভারতের হাতে ৮ উইকেট থাকলেও আচমকা ব্যাটিং ধস নামার প্রবণতা সবারই জানা। সব থেকে বড় কথা, খেলা এখনো দুদিন বাকি। ফলে স্কোর বোর্ডে বড় রানের লিড না থাকলে ম্যাচ জেতা বা ড্র করার কথা ভাবা মুশকিল।

ইংল্যান্ড ৮ উইকেটে ৪২৩ রান নিয়ে শুক্রবার তৃতীয় দিনের খেলা শুরু করেছিল। তবে ভারতীয় বোলারদের লক্ষ্যই ছিল যত দ্রুত সম্ভব শেষ দুই উইকেট তুলে নেওয়া। তিন ওভারের মধ্যেই সেই কাজে তারা সফল হন। ৪৩২ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।

এদিকে, প্রথম ইনিংসে ৭৮ রানে অলআউট হওয়া ভারত ৩৫৪ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামে। শুরুটা ভালই করেছিলেন রোহিত শর্মা এবং কেএল রাহুল। কিন্তু এই ইনিংসেও ভারতের ওপেনিং জুটি বেশিক্ষণ টিকল না। লর্ডসে শতরানের পর লিডসে ফিকে রাহুল। শুক্রবারও ক্রেগ ওভার্টনের চতুর্থ স্টাম্পে করা বলে খোঁচা দিয়ে ফিরে গেলেন তিনি।

তবে রোহিতকে অনেকটাই সপ্রতিভ লেগেছে। লর্ডসের প্রথম ইনিংসে অল্পের জন্য শতরান পাননি রোহিত। তবে লিডসেও দ্বিতীয় ইনিংসে ৫৯ রানে সাজঘরে ফিরেন তিনি। রোহিত সাজঘরে ফেরার পর টানা ৫০ ইনিংসে শতরান না পাওয়া বিরাট কোহলি ক্রিজে যোগ দিয়েছিলেন পূজারার সঙ্গে। দিনের শেষে দুজনেই উইকেটে টিকে গেছে। সেই সঙ্গে ভারতকে স্বপ্ন দেখাচ্ছেন তারাই।

বাংলাদেশ সময়: ০৮২৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa