ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

টেস্ট খেলতে না চাওয়ায় কেন্দ্রীয় চুক্তিতে নেই মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২১
টেস্ট খেলতে না চাওয়ায় কেন্দ্রীয় চুক্তিতে নেই মোস্তাফিজ

বর্তমান সময়ে ভালো ফর্মে থাকলেও টেস্ট ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন বাংলাদেশ দলের ফাস্ট বোলার মোস্তাফিজুর রহমান। অথচ কয়েকদিন আগেও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, দলের সবাই তিন ফরম্যাটে খেলার প্রতিশ্রুতি দিয়েছে।

 

এ ব্যাপারে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান সাংবাদিকদের বলেন, ‘মোস্তাফিজ এখন টেস্ট খেলতে চাচ্ছে না। এখন সে টেস্টে আগ্রহী না। মোস্তাফিজ আমাদের জানিয়েছে, যতদিন এই কোয়ারেন্টিন বা জৈব সুরক্ষাবলয় আছে, টেস্টে ওর মনোযোগ দেওয়া কঠিন হবে। তাই এখন সে টেস্ট খেলতে চাচ্ছে না। এটা আমরাও খুব ইতিবাচকভাবে নিয়েছি। যেহেতু সে টি-টোয়েন্টি আর ওয়ানডের খুবই গুরুত্বপূর্ণ ক্রিকেটার। তাই আমরা আলাপ-আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছি। '

শুধু মুস্তাফিজ নয় টেস্টের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন ‘সাইলেন্ট কিলার’ খ্যাত মাহমুদউল্লাহও। কয়েকদিন আগে অবশ্য টেস্ট থেকে অবসর নেয়ার ইঙ্গিত দিয়েছিলেন তিনি। তার নেপথ্যে কারণ হিসেবে হয়তো এটিই ছিল।

চলতি বছর প্রথমবারের মতো টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে আলাদাভাবে কেন্দ্রীয় চুক্তি করেছে বিসিবি। সবচেয়ে বেশি পারিশ্রমিক রাখা হয়েছে টেস্ট ক্রিকেটারদের। এরপর ওয়ানডে ও টি-টোয়েন্টিতে।  

তিন ফরম্যাটে চুক্তি করার ব্যাপারে আকরাম বলেন, 'অনেকেই শুধু টি-টোয়েন্টি খেলছে। যেমন নাসুম আছে, শামীম পাটোয়ারী আছে। এ জন্য এবার আমরা তিন সংস্করণ আলাদা করেছি। আগে ছিল সাদা বল, সাদা বল মানে ওয়ানডে ও টি-টোয়েন্টি যারা খেলবে, তারা একই চুক্তিতে। '

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa