ঢাকা, বুধবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

আফগানদের বিপক্ষে রোমাঞ্চকর জয়ে শুরু যুবাদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
আফগানদের বিপক্ষে রোমাঞ্চকর জয়ে শুরু যুবাদের সংগৃহীত ছবি

একদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ হেরে গেছে বাংলাদশ জাতীয় দল। অন্যদিকে একইদিন আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে রোমাঞ্চকর লড়াইয়ে হারিয়েছে যুবা টাইগাররা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার প্রথম যুব ওয়ানডেতে ১৬ রানে জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শুরুতে ব্যাট করে ১৫৪ রানের পুঁজি পায় স্বাগতিকরা। জবাবে ১৩৮ রানে গুটিয়ে যায় আফগানরা।

শুরুতে ব্যাট করতে নেমে মেহরব হাসান ও প্রান্তিক নওরোজ নাবিলের কার্যকর দুটি ইনিংসে ভর করে কোনো মতে দেড়শ ছাড়ায় বাংলাদেশের যুবারা। অধিনায়ক মেহরব খেলেন ৫৭ বলে ৪৯ রানের ইনিংস। এছাড়া ওপেনার নাবিলের ব্যাট থেকে আসে ৪২ রান। বলার মতো রান আসেনি আর কোনো স্বাগতিক ব্যাটসম্যানদের ব্যাটে।

বল হাতে আফগান বোলারদের মধ্যে বিলাল ৪টি, হাসানি ৩টি, নাভিদ ২টি এবং আরব ১টি উইকেট নেন।

অল্প পুঁজি নিয়েও দারুণ বোলিং করেন রিপন মণ্ডল, আশিকুর জামানরা। ২০ রানে ৪ উইকেট নেন পেসার রিপন। ২টি করে উইকেট নেন আশিকুর ও নাইমুর। এছাড়া মেহরব ও আরিফুল নেন ১টি করে উইকেট। আফগান ব্যাটসম্যানদের মধ্যে সাফি ৪৮ ও খারোতে ২৬ রান করেন।

এই জয়ে ৫ ম্যাচের যুবা ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলেন মেহরব-নাবিলরা। আগামী রোববার একই মাঠে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুই যুবা দল।  

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৩৮.৩ ওভারে ১৫৪ (নাবিল ৪২, আইচ ২২, মেহরব ৪৯; বিলাল ৬.৩-২১-৪, আরব ৭-২০-১, নাভিদ ১০-২৭-২, হাসানি ৬-৩৮-৩)

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল: ৪৮.২ ওভারে ১৩৮ (সাফি ৪৮, ইজাজ ১৮, খারোতে ২৬; আশিকুর ৯-২৫-২, রিপন ৯.২-২০-৪, মেহরব ৭-১৭-১, আরিফুল ৬-১১-১, নাইমুর ১০-৩১-২)

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১৬ রানে জয়ী

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa