ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

বিশ্বকাপ না আসতেই শীর্ষস্থান হারালেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
বিশ্বকাপ না আসতেই শীর্ষস্থান হারালেন সাকিব

আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে অলরাউন্ডারদের শীর্ষে দীর্ঘদিন ধরে অবস্থান করলেও টি-টোয়েন্টিতে সেই ধারা বজায় রাখতে পারেননি সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত ফর্মে থাকায় দীর্ঘ ৩ বছর পর সংক্ষিপ্ত এ ফরম্যাটে র‌্যাঙ্কিংয়ের চূড়ায় বসেছিলেন দেশসেরা এ ব্যাটসম্যান।

এখন সে জায়গা দখল করে নিয়েছে আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবি।

সম্প্রতি আইসিসির প্রকাশিত টি-টোয়েন্টি ফরম্যাটের অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে ১৬ রেটিং পয়েন্ট হারিয়ে দুইয়ে চলে গেছেন সাকিব। নিউজিল্যান্ড সিরিজে ফর্মের অবনমন হওয়ায় রেটিং হারান তিনি। বর্তমানে ওয়ানডের সেরা এ অলরাউন্ডারের রেটিং ২৭৫। আর ২৮৫ রেটিং নিয়ে শীর্ষে রয়েছেন আফগান ক্রিকেটার নবি।

সাকিব তেমন ভালো ফর্ম না করলেও নিউজিল্যান্ডের বিপক্ষে মোস্তাফিজুর রহমান ছিলেন দুর্দান্ত। সিরিজ জুড়ে ৮ উইকেট নেওয়া মোস্তাফিজ দুই ধাপ এগিয়ে বোলার র‌্যাঙ্কিংয়ের আটে অবস্থান করছেন। তাছাড়া বোলিংয়ে অসাধারণ পারফর্ম করে ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে পৌঁছেছেন নাসুম ও মেহেদি। ২৫ ধাপ এগিয়ে নাসুম ১৫তম ও ৪ ধাপ এগিয়ে মেহেদি ২০তম স্থানে জায়গা করে নিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa