ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাইফউদ্দিনকে দলে নিল বাংলা টাইগার্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২১
সাইফউদ্দিনকে দলে নিল বাংলা টাইগার্স

আবুধাবি টি-টেন লিগের পঞ্চম আসরকে সামনে রেখে বাংলাদেশের অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে দলে নিল বাংলা টাইগার্স।

বৃহস্পতিবার টি-টেন লিগের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়।

সেখানেই সাইফউদ্দিনকে দলে ভিড়িয়েছে বাংলাদেশি মালিকানাধীন বাংলা টাইগার্স। এবারের আসরে তিনিই একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে অংশ নিচ্ছেন। তবে ড্রাফটে নাম ছিল সাব্বির রহমানেরও। কিন্তু বাংলাদেশি ডানহাতি ব্যাটার দল পাননি।

সাইফউদ্দিনের পাশাপাশি ড্রাফট থেকে বাংলা টাইগার্স দলে ভিড়িয়েছে পাকিস্তানের তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি এবং তার স্বদেশী ফাস্ট বোলার মোহাম্মদ আমিরকে। আফ্রিদি ও সাইফউদ্দিনের পাশাপাশাই অলরাউন্ডারদের মধ্যে আরও আছেন জেমস ফকনার, বেনি হাওয়েল এবং উইল জ্যাকস।  

ব্যাটারদের মধ্যে ড্রাফট থেকে সুযোগ পেয়েছেন হজরতউল্লাহ জাজাই, উইল স্মিদ ও অ্যাডাম লিথ। আমিরের পাশাপাশি বোলারদের মধ্যে আছেন মাথিশা পাথিরানা, হাসান খালিদ ও সাবির রাও। এছাড়া গত মৌসুমের আন্দ্রে ফ্লেচার, জনসন চার্লস, ইসুরু উদানা, কাইস আহমেদকে ধরে রেখেছে বাংলা টাইগার্স।

বাংলা টাইগার্সের অধিনায়ক ও আইকন খেলোয়াড় হিসেবে থাকছেন প্রোটিয়া ব্যাটার ফাফ ডু প্লেসি। কোচের ভূমিকায় দেখা যাবে স্টুয়ার্ট ল’কে। এছাড়া ব্যাটিং ও ফিল্ডিং কোচ হিসেবে পল নিক্সন এবং বোলিং কোচ হিসেবে শন টেইটকে দেখা যাবে।

আসন্ন টি-টোয়েন্ট বিশ্বকাপের পর মাঠে গড়াবে এবারের টি-টেন লিগ। আগামী নভেম্বরে শুরু হবে আসর শেষ হবে ডিসেম্বরের প্রথম সপ্তাহে। এর আগে টুর্নামেন্টের চারটি সংস্করণ অনুষ্ঠিত হয়েছে। তবে সেগুলো সংক্ষিপ্ত সময়ের মধ্যেই শেষ হয়েছিল। কিন্তু সংযুক্ত আরব আমিরাতের ৫০তম জাতীয় দিবস উদযাপনের জন্য পঞ্চম সংস্করণের ব্যাপ্তি বাড়ানো হয়েছে।

বাংলা টাইগার্সের স্কোয়াড:

ফাফ ডু প্লেসি (অধিনায়ক ও আইকন খেলোয়াড়), শহীদ আফ্রিদি, মোহাম্মদ আমির, মোহাম্মদ সাইফউদ্দিন, হজরতউল্লাহ জাজাই, জেমস ফকনার, বেনি হাওয়েল, জনসন চার্লস, ইসুরু উদানা, আন্দ্রে ফ্লেচার, উইল স্মিদ, সাবির রাও, অ্যাডাম লিথ, উইল জ্যাকস, কাইস আহমেদ, মাথিশা পাথিরানা ও হাসান খালিদ।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।