ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

পাকিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে ফিরছেন তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
পাকিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে ফিরছেন তামিম

দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে বাংলাদেশ দলের অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। বিশ্বকাপ থেকে নাম উঠিয়ে নেওয়ার পর অবশ্য খেলেছিলেন নেপালের ফ্রাঞ্চাইজি লিগ এভারেস্ট প্রিমিয়ার লিগে।

তবে সেখানে আশানুরূপ পারফরম্যান্স দেখানে পারেননি তিনি। এবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন বলে জানিয়েছেন তামিম।

বিশ্বকাপের পরপরই বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট খেলতে আসবে পাকিস্তান। টি-টোয়েন্টি সিরিজে তামিমকে পাওয়া না গেলেও টেস্ট সিরিজে ব্যাট হাতে মাঠ মাতাবেন এ তারকা ক্রিকেটার। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করেন তামিম নিজেই।  

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে মাঠে নামার আগে অবশ্য জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) খেলবেন তামিম। বিসিবির মেডিক্যাল টিমের সঙ্গে কথা বলেই এনসিএলে খেলার সিদ্ধান্ত নিবেন এই ওপেনার। ক্রিকবাজকে তিনি বলেন, ‘আমি ডাক্তারদের সঙ্গে কথা বলেছি। তারা আমাকে আগামী ৭ নভেম্বর থেকে স্পিনারদের বিপক্ষে ব্যাটিং করার পরামর্শ দিয়েছে। তাই আমি এনসিএলের পঞ্চম আসরে খেলার পরিকল্পনা করছি। ’

বিশ্বকাপের আগে থেকেই আঙুলের চোট নিয়ে দুশ্চিন্তায় আছেন তামিম। যদিও এটি নিয়ে চিকিৎসা চালিয়ে যাচ্ছেন অভিজ্ঞ এই ব্যাটার। তবে চোট সারতে আরো কিছুদিন সময় লাগবে বলে জানান তিনি।  

এ ব্যাপারে তামিম বলেন, ‘আঙুলের ইনজুরি এখনো পুরোপুরি সারেনি। তিন সপ্তাহের পুনর্বাসন প্রক্রিয়া শেষ করেছি, আরও এক সপ্তাহ বাকি আছে। এরপর আমি ব্যাটিং শুরু করতে পারব। ’

নভেম্বর মাসের ১২ তারিখ থেকে শুরু হবে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে প্রস্তুতি শুরু করবে বাংলাদেশ দল। ১৯, ২০ ও ২২ তারিখ তিনটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। ২৬ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। বাকি টেস্টটি মিরপুরের মাঠে গড়াবে ডিসেম্বরের ৪ তারিখ।  

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa