ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

হেইডেনের মন পড়ে আছে ঢাকায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
হেইডেনের মন পড়ে আছে ঢাকায়

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নেন ম্যাথু হেইডেন। কিন্তু মেয়াদ শেষ হওয়ায় বাংলাদেশ সফররত পাকিস্তান দলের সঙ্গে আসেননি অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী এই ওপেনার।

তবে দূরে থাকলেও বাবর আজমদের জন্য আবেগঘন শুভকামনা জানালেন তিনি।

হেইডেন বর্তমানে অস্ত্রেলিয়ায় অবস্থান করছেন। সেখান থেকে উর্দু ভাষায় পাকিস্তান দলের জন্য শুভকামনা জানিয়ে টুইট করেছেন তিনি। টুইটে তিনি লিখেছেন, 'আসসালামু আলাইকুম পাকিস্তান! আমি এখন ব্রিসবেনে আইসোলেশনে আছি, কিন্তু আমার হৃদয় স্পন্দিত হচ্ছে ঢাকায় পাকিস্তান ক্রিকেট দলের সব খেলোয়াড় ও কোচিং স্টাফদের সঙ্গে। পাকিস্তান ক্রিকেট দলকে শুভকামনা। এগিয়ে যাও চ্যাম্পস, পাকিস্তান জিন্দাবাদ। '

অল্প কিছুদিন দায়িত্ব পালন করলেও পাকিস্তান দলের সঙ্গে বেশ ঘনিষ্ঠতা তৈরি হয়েছিল হেইডেনের। কোচিং প্যানেলে এই অজি ক্রিকেটারের অন্তর্ভুক্তি পর মাঠের পারফর্মেন্সও পাকিস্তানি ব্যাটারদের স্পষ্ট উন্নতি লক্ষ্য করা যাচ্ছে। সুপার টুয়েলভের সব ম্যাচেই দাপুটে ব্যাটিং করেছেন দলটির ব্যাটাররা। অবশ্য অস্ট্রেলিয়ার কাছে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছে তারা।  

মাঠের বাইরেও পাকিস্তানি খেলোয়াড়দের সঙ্গে বেশ আন্তরিক সম্পর্ক হেইডেনের। এমনকি পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ানের সংস্পর্শে এসে ইসলাম ধর্ম সম্পর্কে নতুন করে জানার আগ্রহ তৈরি হয় তার। রিজওয়ানের কাছ থেকে ইসলাম ধর্মের প্রধান ধর্মগ্রন্থ পবিত্র কোরআনের একটি ইংরেজি সংস্করণ উপহার পেয়েছেন হেইডেন। যা নিয়ে রিজওয়ানের সঙ্গে বসে আলোচনাও করেছেন হেইডেন।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ‘নিউজ ক্রপ অস্ট্রেলিয়া’কে দেওয়া সাক্ষাৎকারে ম্যাথু হেইডেন জানান, প্রতিদিন তিনি অল্প অল্প করে পবিত্র কোরআন পড়ছেন।

হেইডেন বলেছিলেন, ‘রিজওয়ান আমাকে কোরআনের একটি ইংরেজি সংস্করণ উপহার দিয়েছে। আমরা প্রায় আধা ঘণ্টা মেঝেতে বসে এটি নিয়ে আলোচনাও করেছিলাম। আমি প্রতিদিন একটু একটু করে এটি (কোরআন) পড়ছি। রিজি আমার প্রিয় ব্যক্তিদের একজন, একজন চ্যাম্পিয়ন মানুষ। ’

হেইডেন মনে করেন, ধর্মের (ইসলাম) কারণেই আরও ঐক্যবদ্ধ হয়েছেন পাকিস্তানের ক্রিকেটাররা।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।