ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

আমি ৭০ করলে দলের স্কোর ভালো হতো: শান্ত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
আমি ৭০ করলে দলের স্কোর ভালো হতো: শান্ত বাংলাদেশ দলের সর্বোচ্চ স্কোরার শান্ত। ছবি: শোয়েব মিথুন

প্রথম ম্যাচের ব্যর্থতা ঝেড়ে এদিন নাজমুল হোসেন শান্ত হলেন দলের সর্বোচ্চ স্কোরার। তবে স্ট্রাইক রেট ১১৭ করে থাকলেও নিজের ইনিংস বড় করতে পারেননি।

অন্যদিকে বাংলাদেশ দলের অন্য ব্যাটারদের বাজে পারফর্মে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে সংগ্রহটা হলো আরও কম।

প্রথম ম্যাচে বাংলাদেশ প্রথমে ব্যাট করে ১২৭ রানে থামে। দ্বিতীয় ম্যাচে করে ১০৮। শনিবার দ্বিতীয় ম্যাচে শান্ত ৩৪ বলে ৫টি চারে ৪০ রান করেন। তিনি ছাড়া আর মাত্র ৩ ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেন।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং ব্যর্থতায় নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ২ উইকেট হারিয়ে ও ১১ বল বাকি থাকতে জয় নিশ্চিত করে পাকিস্তান। এই হারে এক ম্যাচ হাতে রেখে সিরিজও খোয়ায় বাংলাদেশ।

অবশ্য ম্যাচ শেষে সংবাদসম্মেলনে নিজের ইনিংস বড় করতে না পারার আক্ষেপ ঝরে শান্তর কণ্ঠে। তার মতে তিনি স্কোর বড় করতে পারলে দলের সংগ্রহটা আরও বাড়তে পারতো।

শান্ত বলেন, ‘আমার কাছে মনে হয় আমি যদি আরেকটু বড় ইনিংস খেলতে পারতাম তাহলে হয়তো দল আরেকটু ভালো অবস্থায় যেতো। আমার মনে হয় না জয়ের মত স্কোর করতে পেরেছি আমরা। তবে আমি যদি ৭০ করতে পারতাম তাহলে হয়তো দলের স্কোর ১৫০-১৬০ রানের মত হতে পারতো। ’
  
তিনি আরও বলেন, ‘আজকে আগেরদিনের থেকে ভালো উইকেট ছিল। আজ হয়তো স্পিনারদের কিছু বল কখনো কখনো গ্রিপ করছিল। পেস বলেও কখনো বাড়তি বাউন্স হচ্ছিল। তবে তুলনামূলক আগের ম্যাচের থেকে এই ম্যাচের উইকেট ভালো ছিল।

‘আমরা শেষ দুটি সিরিজ ঘরের মাটিতে খুব ভালো ক্রিকেট খেলেছি। এরপর এসে এই দুটো ম্যাচ আমাদের খারাপ হয়েছে। তবে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আমাদের ব্যাটিংটা ভালো হচ্ছেনা। আমরা আরেকটু ভালো ব্যাটিং করলে ম্যাচ গুলো আরেকটু কম্পিটেটিভ হতে পারতো। ’-যোগ করেন শান্ত।

আগামী সোমবার সিরিজের তৃতীয় ম্যাচ একই ভেন্যুতে গড়াবে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।