ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেঞ্চুরি হাঁকিয়ে সমালোচনার জবাব দিলেন লিটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
সেঞ্চুরি হাঁকিয়ে সমালোচনার জবাব দিলেন লিটন শতক হাঁকিয়ে ব্যাট ও হেলমেট উঁচু করে উদযাপন করছেন লিটন / ছবি: উজ্জ্বল ধর

টি-টোয়েন্টি বিশ্বকাপে রান খরায় ভূগতে থাকা লিটন দাস পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে জায়গাও পাননি। সেই সিরিজে উপেক্ষিত থাকা লিটন এবার টেস্ট সিরিজে সেঞ্চুরি হাঁকিয়ে উচিত জবাব দিয়েছেন।

চলতি বছর লিটনের পারফরম্যান্স ছিল খুবিই হতাশাজনক। ১৫ টি-টোয়েন্টিতে ১০১.৪৪ স্ট্রাইকরেটে রান মাত্র ১৪০! সর্বোচ্চ ৩৩। গড় ১০.৭৬! এমন বাজে ফর্মের পরেও বিশ্বকাপের দলে জায়গা করে নিয়েছিলেন তিনি। তারপরেও ভালো কিছুর মুখ দেখাতে পারছিলেন না এই ওপেনার। হতাশাজনক পারফরম্যান্স দেখিয়ে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে জায়গায় পাননি তিনি।

বিশ্বকাপে এমন বাজে পারফরম্যান্স, সমালোচনা, সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রলের শিকার- সবকিছু চাপিয়ে টেস্ট সিরিজে এসে অবশেষে ফর্মে ফিরেছেন লিটন দাস। পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে পরপর চার উইকেট হারিয়ে বাংলাদেশ যখন বিপদে, ঠিক তখনই মুশফিকুর রহিমের সঙ্গে দলের হাল ধরেন লিটন দাস। থিতু হয়ে ব্যাট করে তুলে নেন ক্যারিয়ারের দশম ফিফটি।

অর্ধশতক হাঁকানোর পর সেঞ্চুরিতে চোখ রাখা লিটন অবশেষে দেখা পেলেন ক্যারিয়ারের প্রথম শতকের। ৭৮তম ওভারে বল করছিলেন নুমান আলী। ৯৯ রান করা লিটন বলটি কোনোভাবে ঠেকিয়ে কিছু না ভেবেই দ্রুত রানের জন্য দৌড়ালেন। আর একটুর জন্য হয়তো রান আউট হয়ে ৯৯তেই আটকে যেতে হতো তাকে। কিন্তু ভাগ্যের জোরে বেঁচে গিয়ে তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। এই যাত্রায় তিনি বাউন্ডারি হাঁকান ১০টি, ছক্কা ১টি।  

এর আগে ক্যারিয়ারে ২৫টি টেস্ট খেলে ফেললেও লিটন দাসের নামের পাশে কোনো সেঞ্চুরি ছিল না। অবশেষে ২৬তম টেস্টে এসে এই ডানহাতি ব্যাটার পেলেন তিন অংকের দেখা।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।