ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

নিউজিল্যান্ডকে ৬২ রানে গুটিয়ে দিয়ে বিশাল লিডের পথে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
নিউজিল্যান্ডকে ৬২ রানে গুটিয়ে দিয়ে বিশাল লিডের পথে ভারত

মুম্বাই টেস্টে ভারতের প্রথম ইনিংসে ১০ উইকেট শিকার করে ইতিহাস গড়েছেন নিউজিল্যান্ডের স্পিনার এজাজ প্যাটেল। জিম লেকার ও অনিল কুম্বলের পর মাত্র তৃতীয় বোলার হিসেবে বিরল এই কীর্তি গড়েন ভারতীয় বংশোদ্ভুত বোলার।

কিন্তু ব্যাটিংয়ে নেমে কিউইদের উচ্ছ্বাস স্থায়ী হয়নি। গুটিয়ে গেছে অল্প রানেই। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে বিশাল লিডের পথে অনেকটা এগিয়ে গেছে স্বাগতিকরা।

শনিবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারতের ৩২৫ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ৬২ রানেই গুটিয়ে গেছে নিউজিল্যান্ড। এরপর বিনা উইকেটে ৬৯ রান তুলে দিন শেষ করে ভারত। ফলে কোহলিবাহিনীর লিড দাঁড়ায় ৩৩২ রানে।

কিউইদের ইনিংসে একমাত্র কাইল জেমিসন (১৭) ছাড়া আর কেউ দুই অংক ছুঁতে পারেননি। বল হাতে ভারতীয় বোলারের মধ্যে সবচেয়ে ধ্বংসাত্মক ছিলেন রবিচন্দ্রন অশ্বিন। ৮ ওভারে ১ মেডেনসহ মাত্র ৮ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। পেসার মোহম্মদ সিরাজ ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। ২ উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল আর একটি নিয়েছে জয়ন্ত যাদব।  

কিউইদের এই বিপর্যয়ে একটা রেকর্ডও হয়েছে। এত কম রানে ভারতের বিপক্ষে কোনো দল অল-আউট হয়নি। কিউইদের গুঁড়িয়ে দিয়ে ফলো-অন না করিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করেছে ভারত। অবিশ্বাস্য কিছু না ঘটলে এই ম্যাচে কিউইদের সামনে বড় পরাজয় অপেক্ষা করছে।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa