ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নভেম্বরের সেরা ক্রিকেটারের লড়াইয়ে বাংলাদেশের নাহিদা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
নভেম্বরের সেরা ক্রিকেটারের লড়াইয়ে বাংলাদেশের নাহিদা

প্রথমবারের মতো আইসিসির মাসের সেরা খেলোয়াড়ের তালিকায় মনোনয়ন পেলেন বাংলাদেশি প্রমীলা ক্রিকেটার নাহিদা আক্তার। মঙ্গলবার (৭ ডিসেম্বর) নভেম্বর মাসের সেরার দৌড়ে এগিয়ে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

প্রমীলা ক্রিকেটে বাংলাদেশের বাঁহাতি স্পিনার নাহিদা ছাড়াও পাকিস্তানের বাঁহাতি স্পিনার আনাম আমিন ও ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার হ্যালি ম্যাথিউস মনোনয়ন পেয়েছেন। তাদের মধ্য থেকে যেকোনো একজন মাসের সেরা খেলোয়াড়ের খেতাব জিতবেন।

পুরুষ ক্যাটাগরিতে নভেম্বরের পারফরম্যান্সে এই খেতাব পাওয়ার জন্য মনোনীত হয়েছেন পাকিস্তানের আবিদ আলী, নিউজিল্যান্ডের টিম সাউদি ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। আবিদ আলী বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে দুর্দান্ত দুই ইনিংসে মনোনয়ন পেয়েছেন।

কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার দ্বাড়িয়াকান্দি গ্রামের মেয়ে নাহিদা আক্তার। তিনি মনোনয়ন পেয়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের পারফরম্যান্স ও বিশ্বকাপ বাছাইয়ে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের ম্যাচের পারফরম্যান্সের জন্য।

অন্যদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপের পারফরম্যান্সের কারণে তালিকায় রয়েছে ওয়ার্নার

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।