ঢাকা, শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

আতহার-পাইলটের ব্যাটে জয় পেল মুশতাক একাদশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২১
আতহার-পাইলটের ব্যাটে জয় পেল মুশতাক একাদশ ছবি: শোয়েব মিথুন

বিজয়ের পঞ্চাশ বছর পূর্তিতে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রীতি ক্রিকেট ম্যাচ খেলেছেন বাংলাদেশ দলের প্রাক্তন ক্রিকেটাররা। শহিদ জুয়েল একাদশ ও শহিদ মুশতাক একাদশ নামে দুইটি দলে বিভক্ত হয়ে খেলেছেন মিনহাজুল আবেদীন নান্নু-হাবিবুল বাশাররা।

ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে আতহার আলীর অর্ধশতক ও খালেদ মাসুদ পাইলটের জড়ো ইনিংসে ভর করে শহীদ মুশতাক একাদশ ১৫০ রান সংগ্রহ করেছে। জবাবে ব্যাট করতে নেমে ১০৮ রানেই গুটিয়ে যায় শহিদ জুয়েল একাদশ। ফলে ৪২ রানে জয়লাভ করে শহিদ মুশতাক একাদশ।  

প্রথমে ব্যাট করতে নেমে শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ও আতহার আলী খান উদ্বোধনী জুটিতে এনে দেন ৫২ রান। ২৪ বলে ২৬ রান করে সাজঘরে ফিরেন বিদ্যুৎ। আতহার পূর্ণ করেন অর্ধশতক। ৫৫ বলে ৬০ রান করেন তিনি। ঝড়ো ইনিংস খেলেছেন খালেদ মাসুদ পাইলট। ১৫ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৩১ রান করে অপরাজিত ছিলেন তিনি।

মোহাম্মদ রফিক ১৮ বলে ১৫ ও জাভেদ ওমর বেলিম ৬ বলে ৬ রান করেন। ব্যাট হাতে সুবিধা করতে পারেননি বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। ৪ বলে ৩ রান করে সাজঘরে ফিরেছেন তিনি।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৮ রান জড়ো করে শহীদ জুয়েল একাদশ। দলের পক্ষে হাবিবুল বাশার সুমন ২৮ বলে অপরাজিত ২৯, মুশফিক বাবু ২৯ বলে ২৭, মাহমুদুল হাসান রানা ৮ বলে অপরাজিত ১৩, সাজ্জাদ আহমেদ ২১ বলে ১১, হান্নান সরকার ১১ বলে ১০, আনোয়ার হোসেন ৯ বলে ৬ ও মেহরাব হোসেন অপি ৮ বলে ২ রান করেন।

ম্যাচ শেষে ক্রিকেটারদের পুরস্কৃত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa