ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

আম্পায়ারকে হত্যার হুমকি দিয়ে আজীবন নিষিদ্ধ কিউই ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
আম্পায়ারকে হত্যার হুমকি দিয়ে আজীবন নিষিদ্ধ কিউই ক্রিকেটার

আম্পায়ারকে হত্যার হুমকি দিয়ে আজীবন নিষিদ্ধ হয়েছেন নিউজিল্যান্ডের এক ক্রিকেটার। সিদ্ধান্ত বিপক্ষে যাওয়ার পর অপেশাদার এই আচরণের জন্য সেই ক্রিকেটারকে সংশ্লিষ্ট অ্যাসোসিয়েশন এমন শাস্তি দিয়েছে।

নিউজিল্যান্ডের গণমাধ্যম স্টাফ এ ব্যাপারে জানিয়েছে, আজীবন নিষিদ্ধ হওয়া সেই কিউই ক্রিকেটারের নাম টিমোথি উইয়ার। নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে পরিচিত তিনি। গিসবর্নে ওবিআর ক্রিকেট ক্লাবের হয়ে খেলেন উইয়ার।

গত ৪ ডিসেম্বর উইয়ার এই গুরুতর অপরাধটি করেন। হাইস্কুল ওল্ড বয়েস ক্রিকেট ক্লাবের বিপক্ষে ম্যাচের শেষে আম্পায়ারকে হত্যার হুমকি দেন উইয়ার। শারীরিক নির্যাতন করে মারবেন বলেও হুমকি দেন তিনি। উইয়ারের বিরুদ্ধে গুরুতর অভিযোগটি তোলেন সেই আম্পায়ার। স্বাধীন বিচার বিভাগীয় প্যানেলের মাধ্যমে তদন্ত শুরু হয়। এতদিন ধরে তদন্ত করে এবং সাক্ষীদের সঙ্গে কথা বলে উইয়ারের বিরুদ্ধে লেভেল-৪ ধারা ভাঙার প্রমাণ পেয়েছে প্যানেল।

উইয়ারও অবশ্য অভিযোগ অস্বীকার করেননি। ফলে শুনানির প্রয়োজন পড়েনি। লেভেল-৪ অপরাধে তাকে সর্বোচ্চ শাস্তির সিদ্ধান্ত নেয় প্যানেল। এর পর দা পোভার্টি বে ক্রিকেট অ্যাসোসিয়েশন তাকে আজীবন নিষিদ্ধ করে। অপরাধটি এতই গুরুতর যে আপিলের সুযোগ নেই উইয়ারের।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa