ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

অ্যাডিলেড টেস্টে পরাজয় দেখছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
অ্যাডিলেড টেস্টে পরাজয় দেখছে ইংল্যান্ড

অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে হারার পর দ্বিতীয় ম্যাচেও সুবিধাজনক অবস্থানে নেই ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের জন্য তাদের দরকার ৪৬৮ রান।

পাহাড়সম এই টার্গেট তাড়ায় ইতোমধ্যে ৪টি উইকেট হারিয়ে বসেছে তারা। চতুর্থ দিন শেষে আরও ৩৮৬ রান পিছিয়ে আছে ইংলিশরা।

অ্যাডিলেডের ওভালে প্রথম ইনিংসে ৪৭৩ রান সংগ্রহ করেছে ডিক্লেয়ারের পর দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ২৩৬ রান সংগ্রহ করে স্বাগতিক অস্ট্রেলিয়া। এই ইনিংসে অর্ধশতকের দেখা পেয়েছেন মার্নার্স লাবুশানে ও ট্রাভিস হেড।

এর আগে ম্যাচের তৃতীয় দিন শেষে ১ উইকেটে ৪৫ রান তুলেছিল অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে নড়বড়ে নব্বইয়ে আউট হওয়া ওপেনার ডেভিড ওয়ার্নার ১৩ রান করে দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হন। চতুর্থ দিনে খেলতে নেমে মার্কাস হ্যারিস ২৩ রানে আউট হন। নেসের করেন ৩ রান। লাবুশানে আর ট্রাভিস হেড দুজনই ৫১ রান করে তোলেন, যা অজিদের ইনিংসের সর্বোচ্চ। এছাড়া ক্যামেরন গ্রিন ৩৩ আর মিচেল স্টার্ক ১৯ রান করেন। বল হাতে ২টি করে উইকেট নেন ওলি রবিনসন আর জো রুট। ব্রড-অ্যান্ডারসন নিয়েছেন ১টি করে।

দ্রুত উইকেট পতনের ফলে অল আউট হওয়ার শঙ্কায় ৯ উইকেটে ২৩০ রানে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। জয়ের জন্য ইংলিশদের সামনে টার্গেট দাঁড়ায় ৪৬৮ রানের। জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৪৮ রানেই দুই উইকেট হারিয়েছে ইংল্যান্ড। ডাক মেরে হাসিব হামিদের বিদায়ের পর ২০ রান করা নেসের মালানের শিকার হন।  

শুরুতেই বিপর্যয়ে পড়া ইংলিশদের হয়ে তৃতীয় উইকেটে ব্যাট করতে নেমে রিচার্ডসনের বলে ক্যাচ তুলে ৩৪ রানে বিদায় নেন ররি বার্নস। এরপর বেশিক্ষণ থিতু হতে পারেননি জো রুটও। স্টার্কের বলে ব্যক্তিগত ২৪ রানে উইকেট হারান তিনি। দলীয় ৮২ রানে ৪ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ করে ইংলিশরা।  

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa