ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ব্যাট হাতে অ্যান্ডারসনের অন্যরকম ‘সেঞ্চুরি’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
ব্যাট হাতে অ্যান্ডারসনের অন্যরকম ‘সেঞ্চুরি’

প্রায় দুই দশক ধরে বল হাতে একের পর এক নজির গড়েছেন জেমস অ্যান্ডারসন। তার নামের পাশে আছে ৬৩৪টি উইকেটও।

পেসার হিসেবে টেস্ট সর্বোচ্চ উইকেটের রেকর্ড এটি। যেখানে টেস্ট ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। ডানহাতি এই ইংলিশ তারকা এবার বল হাতে নয়, এবার ব্যাট হাতে অন্যরকম এক রেকর্ড গড়লেন।

অ্যাশেজে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাডিলেডে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে নতুন নজির গড়েন অ্যান্ডারসন। ইংল্যান্ড ২৩৬ রানে অলআউট হয়ে গেলেও অপরাজিত থেকে যান ১১ নম্বরে নামা অ্যান্ডারসন। সেই সঙ্গে বিশ্বের প্রথম ব্যাটার হিসেবে টেস্টে ১০০ বার অপরাজিত থাকার মাইলফলক গড়লেন তিনি।  

ওয়েস্ট ইন্ডিজের সাবেক ফাস্ট বোলার কোর্টনি ওয়ালশ দ্বিতীয় স্থানে রয়েছেন। তিনি ৬১ বার অপরাজিত ছিলেন। শ্রীলঙ্কার সাবেক স্পিনার মুত্তিয়া মুরলিধরন ৫৬ বার অপরাজিত থেকে তালিকায় তৃতীয়।

অ্যাডিলেডে দিন-রাতের টেস্টে কার্যত হারের মুখে ইংল্যান্ড। শেষ দিনে ৩৮৬ রান তুলতে হবে তাদের। হাতে মাত্র ৬ উইকেট। অধিনায়ক জো রুট-সহ প্রথম সারির ব্যাটাররা সাজঘরে ফিরে গিয়েছেন।

এদিকে সিরিজের প্রথম টেস্টে হারার পর দ্বিতীয় ম্যাচেও সুবিধাজনক অবস্থানে নেই ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের জন্য তাদের দরকার ৪৬৮ রান। পাহাড়সম এই টার্গেট তাড়ায় ইতোমধ্যে ৪টি উইকেট হারিয়ে বসেছে তারা। চতুর্থ দিন শেষে আরও ৩৮৬ রান পিছিয়ে আছে ইংলিশরা।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa