ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

‘টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা ভয়ে ছিলাম’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২২
‘টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা ভয়ে ছিলাম’

দ্বিপাক্ষিক সিরিজে ভারতের কোচ হিসেবে রবি শাস্ত্রী বেশ সাফল্য পেলেও আইসিসির আসরগুলোতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন। তার অধীনে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে বিদায় নিতে হয়েছিল বিরাট কোহলিদের।

এরপর সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বই টপকাতে পারেননি দলটি।

কিন্তু ওয়ানডে বিশ্বকাপের থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের বিদায় শাস্ত্রীকে অনেক বেশি কষ্ট দিয়েছিল বলে জানিয়েছেন তিনি।

ভারতীয় দলের কোচ হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই সরে দাঁড়ান শাস্ত্রী। বিশ্বকাপ থেকে বিদায়ের প্রসঙ্গে শাস্ত্রী বলেন, ‘পাকিস্তান সে দিন খুব ভালো খেলেছিল। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে আমরা ভয় পেয়ে গিয়েছিলাম। সেটা খেলায় বোঝা গিয়েছিল। জেতার কথা ভাবিনি আমরা। আত্মরক্ষা করার চেষ্টা করছিলাম। জেতার চেষ্টা করে হার হতেই পারে। কিন্তু ভয় পেয়ে হারলে সেটা অনেক বেশি কষ্ট দেয়। ’

এদিকে একদিনের বিশ্বকাপে রাউন্ড রবিন ফরম্যাটে খেলা হয়েছিল। গ্রুপে ভারত শীর্ষে থাকলেও সেমিফাইনালে নি‌উজিল্যান্ডের বিপক্ষে হারতে হয়েছিল। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ ভাগ করে খেলা হয়। তাতে অনেক সময় দুর্বল দলের সুবিধা হয় বলে মনে করেন কোহলিদের সাবেক কোচ।

শাস্ত্রীর পরে দলের কোচের দায়িত্ব নিয়েছেন রাহুল দ্রাবিড়। সাদা বলের ক্রিকেটে কোহলীকে সরিয়ে অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে। ২০২২ সালে টি-টোয়েন্টি ও ২০২৩ সালে এক দিনের বিশ্বকাপ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa